24 C
আবহাওয়া
৩:৫৫ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে ছাত্রদলের বিক্ষোভ

চবিতে ছাত্রদলের বিক্ষোভ


বিএনএ, চবি: দীর্ঘ ১৩ বছর পর দ্বিতীয় বারের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে চবি শাখা ছাত্রদল। নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ বিক্ষোভ মিছিল করে নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকাল ১০টায় শাখা ছাত্রদলের বিশ্ববিদ্যালয়ের কাটা পাহাড় থেকে শুরু হয়ে জিরো পয়েন্ট অতিক্রম করে রেল ষ্টেশনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এর আগে কমিটি ঘোষণার ৫ দিন পর সভাপতির নেতৃত্বে ঝটিকা মিছিল করে চবি শাখা ছাত্রদল। সংশ্লিষ্টরা জানান, দীর্ঘ ১৩ বছর পর ক্যাম্পাসে এটা ছিলো প্রথম বিক্ষোভ। সেখানে অনুপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান।

কমিটি ঘোষণার পর অসন্তোষ প্রকাশ করেন সাধারণ সম্পাদক, সিনিয়র সহ-সভাপতি ও সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পদ পাওয়া তিন নেতা। কমিটি ঘোষণার ৩দিন পরেই পদত্যাগ করেন  সিনিয়র সহ-সভাপতি মামুন উর রশিদ মামুন।

এবিষয়ে সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান বলেন, আমি এখনো বলবো এ কমিটি নিয়ে আমি সন্তুষ্ট নই। কে পদত্যাগ করেছে সেটা তার ব্যক্তিগত বিষয়। তবে গণতন্ত্রকে রক্ষা করতে দলের সাথে আছি, থাকবো। আমাদের ১ দফা ১ দাবি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সকলের সম্পদ। এখানে সবার সমান অধিকার আছে। কিন্তু বিভিন্ন কারণে আমরা এতদিন ক্যাম্পাসের বাহিরে বিভিন্ন কর্মসূচি পালন করেছি। ক্যাম্পাসে কর্মসূচি করতে গেলে আমরা বাধার সম্মুখীন হই। এজন্য ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিতের জন্য প্রশাসনের নিকট দাবি জানাচ্ছি।

এসময় বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন চবি শাখা ছাত্রদলের, সাবেক যুগ্ম -সাধারণ সম্পাদক ঈমতিয়াজ ইকরাম, যুগ্ম-সাধারণ সম্পাদক ঈসমাঈল হোসেন, সহ-সম্পাদক, মিজানুর রহমান, সহ-দপ্তর সম্পাদক আইনুল ইসলাম সাগর, সাবেক সহ-সম্পাদক ফরহাদ হোসেন, সাবেক সহ-সম্পাদক মোহাম্মদ ইমন, সহ- সম্পাদক আজিজুর রহমান মামুন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিএনএ/সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ