33 C
আবহাওয়া
৫:০০ অপরাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » জবাবদিহিতা দেশের উন্নয়নকে ত্বরান্বিত করে: রাষ্ট্রপতি

জবাবদিহিতা দেশের উন্নয়নকে ত্বরান্বিত করে: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি

বিএনএ ডেস্ক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, জনগণ ও রাজনীতিবিদদের মধ্যে সুসম্পর্ক এবং জবাবদিহিতার পরিবেশ তৈরি হলে দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে। রাজনীতিবিদদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা জনগণ ও ভোটারদের কাছে প্রশ্ন করুন আপনাদের প্রতি তাদের কোনো অভিযোগ রয়েছে কি-না। তাহলেই জনপ্রতিনিধি ও জনগণের মধ্যে পারস্পরিক সম্পর্কের উন্নতি হবে।

কিশোরগঞ্জের তিন উপজেলায় চারদিন সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে অষ্টগ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে পেশাজীবী, স্থানীয় জনপ্রতিনিধি ও সুধীজনদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি হাওরের প্রাকৃতিক পরিবেশ সুন্দর রাখার ওপর গুরুত্বারোপ দিয়ে বলেন, প্লাস্টিক বর্জ্য ও পলিথিনের ব্যবহার হাওর এলাকার পর্যটনের পরিবেশ যেন নষ্ট না করে, সেদিকে খেয়াল রাখতে হবে। পরিবেশের ভারসাম্য রক্ষায় প্লাস্টিক বর্জ্য ও পলিথিন ব্যবহারে জনপ্রতিনিধি, হাওরে আসা দর্শনার্থীসহ সুশীল সমাজ সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

হাওরের উন্নয়ন নিয়ে নানা ধরনের বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, এক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনীতিবিদসহ হাওরবাসীকে সতর্ক থাকতে হবে। পরিবেশকে রক্ষা করে অর্থনীতি ও জীবনমানের কীভাবে উন্নয়ন করা যায়, সেই লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

বিশ্বজুড়ে পরিবেশ বিষয়ক চিন্তাধারায় টেকসই উন্নয়নের ধারণা শক্তিশালী হয়েছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, পরিবেশ ধ্বংস করে যাতে উন্নয়ন না করা হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

এর আগে বিকালে রাষ্ট্রপতি মিঠামইন-অষ্টগ্রাম সড়কের ভাতশলা সেতু পরিদর্শন করেন। পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ মিঠামইন থেকে ১৬ কিলোমিটার দূরত্বে মিঠামইন-অষ্টগ্রাম সড়কের ‘আই লাভ অষ্টগ্রাম’ পয়েন্টে ‘পর্যটনে অষ্টগ্রাম’ এর শুভ উদ্বোধন করেন। উদ্বোধনের পর অষ্টগ্রামে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সেতু পরিদর্শন করেন তিনি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ