30 C
আবহাওয়া
৫:৩৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সাতকানিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

সাতকানিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা

বিএনএ, সাতকানিয়া(চট্টগ্রাম) :  বিদেশি মাছের চেয়ে দেশীয় মাছের উৎপাদন বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে সাতকানিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত হয়েছে। রবিবার(২৪ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাতকানিয়া উপজেলা মৎস্য উদযাপন কমিটির উদ্যেগে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা, মাছ অবমুক্ত করণ, পুরস্কার বিতরণ এবং মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।

সাতকানিয়া উপজেলা পরিষদ হলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এম এ মোতালেব সিআইপি।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো আবুল কালাম আজাদের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরার সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার প্রতাপ চন্দ্র রায়,উপজেলা মংস্য অফিসার সৈকত শর্মা,উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন হাসান চৌধুরী, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ- উননবী খোকন, বীরমুক্তিযোদ্ধা নীল রতন দাশগুপ্ত, মাদার্শা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনম সেলিম ও আদর্শ মৎস্যচাষী হাবীবুর রহমান, আদর্শ মৎস্যচাষী আবুল কাশেম।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এম এ মোতালেব সিআইপি বলেন, মৎস্য উৎপাদনে সাতকানিয়া উপজেলায় রয়েছে অপার সম্ভাবনা। এর মধ্যে উপজেলার সরকারি -বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন প্রায় ৫ হাজারেরও অধিক পুকুর, শঙ্খনদী, ডলুনদী, হাঙ্গর খাল, গরলখাল, টংকাবতি, সোনাইছড়ি, বোরাইছড়ি, ইছামতি,নয়াখাল, মাহালিয়া খালসহ অসংখ্য ছড়াখাল, চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ার কেরানীহাট এর উত্তর পশ্চিমে ফসলীজমির মাঠি কেটে সৃষ্ট বিশালাকার জলাশয় জলাভূমি রয়েছে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা দেশের চাহিদা পূরণে  সবধরনের জলাশয় ও পুকুরে আধুনিক পদ্ধতিতে বেশি বেশি মৎস্য চাষ করার জন্য স্থানীয় জনগণের প্রতি আহবান জানান। তিনি বলেন, সরকার সব ধরনের পুষ্টিকর খাদ্য উৎপাদন এবং নিরাপদ খাদ্য সরবরাহে সচেষ্ট।সুস্থাস্থ্যের জন্য মাছ একটি গুরুত্বপূর্ণ খাবার।

বিএনএনিউজ২৪, এস এম এন কে,  এফএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ