31 C
আবহাওয়া
১১:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বাংলালিংক ও যমুনা ব্যাংককে সাকিবের লিগ্যাল নোটিশ

বাংলালিংক ও যমুনা ব্যাংককে সাকিবের লিগ্যাল নোটিশ

বাংলালিংক ও যমুনা ব্যাংককে সাকিবের লিগ্যাল নোটিশ

বিএনএ, ঢাকা: চুক্তি ভঙ্গ করে বেআইনিভাবে ব্র্যান্ড ইমেজ, ছবি ব্যবহার করার অভিযোগে বাংলালিংক ও যমুনা ব্যাংককে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। ব্যবসায়িক স্বার্থে তার ছবি, ব্র্যান্ড ইমেজ ব্যবহার করায় দুই প্রতিষ্ঠানের কাছে ৫ কোটি ৮০ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

রোববার (২৩ জুলাই) সাকিব আল হাসানের পক্ষে ব্যারিস্টার আশরাফুল হাদী এ নোটিশ পাঠান। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে ব্যারিস্টার আশরাফুল হাদী বলেন, সাকিব আল হাসান বাংলাদেশ ও বিশ্বের স্বনামধন্য ক্রিকেটার। তার ব্র্যান্ড ইমেজ নিজেদের ব্যবসায়িক কাজে সীমিত ব্যবহারের জন্য বাংলালিংক ২০১৪ সালের ২১ জানুয়ারি একটি চুক্তি করে। চুক্তির মেয়াদ শেষ হয় ২০১৬ সালের ২০ জানুয়ারি। চুক্তির শর্ত ছিল মেয়াদ শেষ হলে বাংলালিংক সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড ইমেজ, তার স্বাক্ষর সম্বলিত ছবির ব্যবহার আর করবে না। তারপরও বাংলালিংক চুক্তি ভঙ্গ করে বেআইনিভাবে যমুনা ব্যাংকের এটিএম বুথসহ আরো অন্যান্য জায়গায় সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, স্বাক্ষর সম্বলিত ইমেজ অ্যাডভারটাইজমেন্ট প্রচার করছে।

আইনজীবী বলেন, এ ধরনের বেআইনি কাজে বাংলালিংক ও যমুনা ব্যাংকের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। এটি চুক্তিভঙ্গ ছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ধারা ২৬, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ধারা ৪৪, কপিরাইট আইন ২০০০-এর ধারা ৮২, দণ্ডবিধি ১৮৬০-এর ধারা ৪০৬, ৪২০-এর লঙ্ঘন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ