28 C
আবহাওয়া
১১:৩৯ অপরাহ্ণ - জুলাই ২২, ২০২৪
Bnanews24.com
Home » মতিউর রহমানসহ স্ত্রী পুত্রের দেশত্যাগে নিষেধাজ্ঞা

মতিউর রহমানসহ স্ত্রী পুত্রের দেশত্যাগে নিষেধাজ্ঞা

মতিউর রহমানসহ স্ত্রী পুত্রের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক সদস্য মো. মতিউর রহমান, তার প্রথম স্ত্রী নরসিংদীর রায়পুরার উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ লাকী ও তাদের পুত্র আহম্মেদ তৌফিকুর রহমান অর্নবের বিদেশে গমনে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

সোমবার(২৪ জুন) দুর্নীতি দমন কমিশন(দুদক)র আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন মীর আহমেদ আলী সালাম।  মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

এবার কুরবানির ঈদের আগে ঢাকার একটি এগ্রোফার্ম থেকে মতিউর রহমানের ছেলে ১৫ লাখ টাকার ছাগল কেনার পর শুরু হয় আলোচনা। এরপর একের পর এক তথ্য বেরিয়ে আসে মো. মতিউর রহমানের সম্পদের।

মতিউরের প্রথম স্ত্রী লায়লা কানিজ লাকী ছিলেন ঢাকার তিতুমীর কলেজের শিক্ষক। বর্তমানে নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান।

মতিউরের প্রথম স্ত্রী লাকীর সংসারে তৌফিকুর রহমান অর্ণব ও ফারজানা রহমান ইপসিতা নামে দুই সন্তান রয়েছে। অন্যদিকে ছাগলকাণ্ডে ভাইরাল তরুণ মুশফিকুর রহমান (ইফাত) তার দ্বিতীয় স্ত্রী ফেনীর সোনাগাজীর শাম্মী আখতারের সন্তান।

কানিজ ছিলেন রাজধানীর তিতুমির সরকারি কলেজের বাংলা বিষয়ের সহযোগী অধ্যাপক।  ২০২৩ সালে উপজেলা চেয়ারম্যান সাদেকুর রহমান ইন্তেকাল করলে স্বেচ্ছায় চাকরি ছেড়ে উপনির্বাচনে প্রার্থী হন এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হন।

রাতারাতি শিক্ষক থেকে রাজনীতিক বনে যাওয়া লাকীর নামে বেনামে রয়েছে অঢেল সম্পদ। তার নির্বাচনি হলফনামায় এ সব সম্পদের তথ্য মিলে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ