31 C
আবহাওয়া
১১:১৪ অপরাহ্ণ - জুন ১৬, ২০২৪
Bnanews24.com
Home » এনএসআই কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা, স্বামী-স্ত্রী আটক

এনএসআই কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা, স্বামী-স্ত্রী আটক


বিএনএ, চট্টগ্রাম : জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার কর্মকর্তা পরিচয়ে টাকা আত্মসাতের অভিযোগে এক দম্পতিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব)। এ সময় তাদের কাছ থেকে ৯৬০ পিস ইয়াবা জব্দ করা হয়।

আটকরা হলেন, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মুজিবুর রহমান (৪৬) ও তার স্ত্রী মমতাজ বেগম (৩৪)।

শুক্রবার র‌্যাব চট্টগ্রাম জানায়, বৃহস্পতিবার (২২ মে) তাদের আটক করা হয়েছে।

র‌্যাব জানায়, মনজুর আলম নামের এক ব্যক্তি এসএসসি পাসের পর থেকে চাকরির জন্য চেষ্টা করে আসছিলেন। ২০২১ সালে ভাগনির বিয়েতে মমতাজ বেগমের সঙ্গে তার পরিচয় হয়। এ সময় ভুক্তভোগী জানতে পারেন মমতাজ বেগম এনএসআই চট্টগ্রামের উপ-পরিচালক। মমতাজ বেগম ভুক্তভোগী মনজুরকে এনএসআইয়ে চাকরি দেওয়ার কথা বলে বিভিন্ন সময় টাকা নেয়।

চাকরি পাওয়ার আশায় ২০২১ সালের ২২ নভেম্বর মঞ্জুর আলম ১২ লাখ ৫০ হাজার টাকা, তার মামা একরাম হোসেন ৭ লাখ ৫০ হাজার টাকা ও তার বন্ধু নয়ন ২ লাখ ২৫ হাজার টাকা এবং বোন জামাই ১২ লাখ টাকা সহ সর্বমোট ৩৪ লাখ ২৫ হাজার টাকা মমতাজ বেগমকে দেয়। এই টাকার সিকিউরিটি হিসেবে স্ট্যাম্পে প্রতারকরা লিখিত অঙ্গীকারনামা প্রদান করে এবং বিভিন্ন ব্যাংকের ৩৪ লাখ ২৫ হাজার টাকার ৫টি চেক প্রদান করে। দীর্ঘ ২ বছর ৬ মাস পর এনএসআই এর সার্কুলার হলেও মমতাজ বেগম তাদেরকে চাকরি দিতে ব্যর্থ হয়।

পরবর্তীতে খোঁজ খবর নিয়ে তারা জানতে পারে, মমতাজ বেগম এনএসআই এর উপ-পরিচালক পদে কখনোই চাকরি করেনি এবং সরকারি কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে চাকরি দেওয়ার কথা বলে ভুক্তভোগীদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করেছে।

মনজুরসহ অন্যরা প্রতারণার শিকার হওয়ার কথা র‌্যাবে জানানো হলে র‌্যাব জড়িতদের আটক করে।

আটক মুজিবুর স্বীকার করেছে, সে তার স্ত্রী মমতাজ বেগমকে এনএসআইয়ের উচ্চপদস্থ কর্মকর্তার পরিচয় দিয়ে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকজনদের কাছ থেকে টাকা আত্মসাৎ করে আসছে। এছাড়া মমতাজ দীর্ঘদিন যাবৎ ইয়াবা ট্যাবলেট বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে খুচরা বিক্রি করে আসছে।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শরীফ-উল-আলম বলেন, ইয়াবাসহ এক প্রতারক দম্পতিকে আটক করেছে র‍্যাব। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ