34 C
আবহাওয়া
১:২১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » স্ব-শরীরে পরীক্ষা হবে: জবি ভিসি

স্ব-শরীরে পরীক্ষা হবে: জবি ভিসি

স্ব-শরীরে পরীক্ষা হবে: জবি ভিসি

বিএনএ, জবি : অনলাইন নয় বরং স্ব-শরীরে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। আগামী জুনের শেষে সামাজিক দূরত্ব মেনে পরীক্ষা নেওয়া হবে বলে জানান উপাচার্য (দ্বায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক কামালউদ্দিন আহমদ।

সোমবার (২৪ মে) বিশ্ববিদ্যালয়ের ডিনদের সাথে করা মিটিং শেষে তিনি এ তথ্য জানান। অধ্যাপক কামালউদ্দিন আহমদ বলেন, শিক্ষার্থীদের প্রায় যে দেড় বছর সময় নষ্ট হয়েছে তা ফিরিয়ে দেওয়া সম্ভব না। তবে আমরা চাইবো দ্রুত সময়ে এবং স্ব-শরীরে শিক্ষার্থীদের আমাগী জুনের শেষে বিশ্ববিদ্যালয়ে ক্লাস রুমে বসিয়ে পরীক্ষা নিতে। তবে এ ক্ষেত্রে অবশ্যই সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

অপরদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনদের সাথে কথা বলে জানা যায়, তারা দ্রুত সময়ে ক্লাস ও বিশেষ করে পরিক্ষা শুরুর বিষয়ে শিক্ষার্থীদের দাবির সাথে একাত্বতা প্রকাশ করেন।

প্রসঙ্গত, করোনা বৈশ্বিক মহামারিতে দেশের বিভিন্ন সেক্টর পর্যায়ক্রেম চালু রাখা হলেও শিক্ষা প্রতিষ্ঠান সমূহ পুরোপুরি স্থবির অবস্থায় রয়েছে। দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের মত জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও অনলাইন ভিত্তিক ক্লাস প্রোগ্রাম চালু থাকলেও পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এ অবস্থায় দ্রুত সময়ে ক্লাস ও পরীক্ষা শুরু করার জন্য শিক্ষার্থীরা দাবি জানিয়ে আসছে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন ভিত্তিক ক্লাস সমূহ শেষ হয়েছে তবে সেমিস্টার ফাইনাল পরিক্ষা সমূহ বন্ধ থাকায় পরবর্তী সেমিস্টারের ক্লাস শুরু করা যাচ্ছে না।

বিএনএনিউজ/সাহিদুল,মনির

Loading


শিরোনাম বিএনএ