34 C
আবহাওয়া
২:১২ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়ায় কনসার্টে গুলি, মৃতের সংখ্যা বেড়েই চলেছে

রাশিয়ায় কনসার্টে গুলি, মৃতের সংখ্যা বেড়েই চলেছে

পুতিন

বিশ্ব ডেস্ক: রাশিয়ান কর্মকর্তারা আশঙ্কা করছেন মৃতের সংখ্যা আরও বাড়বে, কারণ হাসপাতালে গুরুতর আহত ১০০ জনেরও বেশি চিকিৎসা নিচ্ছেন। স্থানীয় সময় শনিবার রাত ৮টা পর্যন্ত  শুক্রবারের কনসার্টে  হামলার ঘটনায় ১৩৩ জনের প্রাণহানি ঘটেছে। মস্কোটাইমস।

শনিবার জাতির উদ্দেশে টেলিভিশনে সম্প্রচারিত ভাষণে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন বলেন, “সন্ত্রাসবাদী, খুনি, অ-মানুষদের একটাই অপ্রতিরোধ্য পরিণতি: প্রতিশোধ এবং বিস্মৃতি।”

‘বর্বর’
হামলাটিকে “বর্বর, সন্ত্রাসী কর্মকাণ্ড” বলে অভিহিত করে পুতিন বলেন, “চারটি প্রত্যক্ষ অপরাধী… যারা মানুষকে গুলি করে হত্যা করেছে, তাদের সবাইকে খুঁজে পাওয়া গেছে এবং আটক করা হয়েছে।”

“তারা পালানোর চেষ্টা করেছিল এবং ইউক্রেনের দিকে যাত্রা করছিল, যেখানে প্রাথমিক তথ্য অনুসারে, ইউক্রেনের দিকে তাদের জন্য রাষ্ট্রীয় সীমান্ত অতিক্রম করার জন্য একটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছিল,” তিনি যোগ করেন।

পুতিন হামলাকারীদের “নাৎসিদের” সাথে তুলনা করেছেন এবং বলেন যে এই হামলাটি “নৃশংসতা, রাশিয়া এবং আমাদের জনগণের বিরুদ্ধে একটি হামলা।”

তিনি রবিবারকে জাতীয় শোক দিবসের নাম দেন।

শনিবার হামলার ঘটনায় রাশিয়া ১১ জনকে গ্রেপ্তার করেছে, এফএসবি নিরাপত্তা পরিষেবা জানিয়েছে।

“সকল অপরাধী, সংগঠক এবং যারা এই অপরাধের আদেশ দিয়েছেন তাদের ন্যায়সঙ্গত এবং অনিবার্যভাবে শাস্তি দেওয়া হবে,” পুতিন বলেছেন।

এফএসবি শনিবারের শুরুতে বলেছিল যে, আরও বিশদ বিবরণ না দিয়ে হামলাকারীদের সাথে  ইউক্রেনের “যোগাযোগ” ছিল।

কিয়েভ, গত দুই বছর ধরে একটি রাশিয়ান সামরিক আক্রমণের মুখোমুখি হয়েছে, বলেছে যে এই হামলার সাথে তাদের “কোন যোগসূত্র নেই”, রাষ্ট্রপতির সহযোগী মাইখাইলো পোডোলিয়াক এক বিবৃতিতে বলেন।

 

Loading


শিরোনাম বিএনএ