34 C
আবহাওয়া
১:৩৯ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » খাসজমি দখল করে আ’লীগ নেতার দোকান ঘর নির্মাণ

খাসজমি দখল করে আ’লীগ নেতার দোকান ঘর নির্মাণ

খাসজমি দখল করে আ: লীগ নেতার দোকান ঘর নির্মাণ

বিএনএ,সাভার :ঢাকার ধামরাইয়ে সরকারি খাস জায়গা ক্ষমতার জোরে অবৈধভাবে দখল করে দোকান ঘর ও প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।বুধবার (২৩ ফেব্রুয়ারি) উপজেলার বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহম্মদ আলীর বিরুদ্ধে এ লিখিত অভিযোগ করা হয়।

বালিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য নাছির উদ্দিন বলেন, দূনিগ্রাম এলাকায় দূনিগ্রাম মৌজার ৬৫৭ দাগের ১নং খাস খতিয়ানের ভূমিটি তিনি বেদখল করে ওয়াল করে দোকান ঘর নির্মাণ করেছেন। এবং তিনপাশে ওয়াল নির্মাণ করে সরকারি খাসজমি দখল করে নিয়েছে। এই খাস জমিতে আগে ঈদের নামাজ, জানাযার নামাজ ও কুরবানীর ঈদে কুরবানীর পশু জবাই করা হতো। সেই জায়গাটা ক্ষমতার জোরে অবৈধভাবে দখল করে রেখেছে।

এ ব্যাপারে অভিযুক্ত আওয়ামী লীগ নেতা আহম্মদ আলী বলেন, আমি বেআইনিভাবে কোনো সরকারি জায়গা দখল করিনি। আমি আমার বাপ দাদার জায়গায় বাউন্ডারি করেছি। নাছির মেম্বার ভিত্তিহীন অভিযোগ করেছেন।

এ বিষয়ে বালিয়া ইউনিয়নের উপসহকারী ভূমি কর্মকর্তা মোঃ মোশারফ হোসেন বলেন, দোকান ঘর ও প্রাচীর নির্মাণ করার ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইসতিয়াক আহমেদ বলেন, সরকারি কোনো নিয়মনীতির বাইরে কোনো কাজ আইনত দণ্ডনীয় অপরাধ। বিষয়টি তদন্তপূর্বক সরকারি জায়গা অবৈধভাবে দখলদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনএ/ ইমরান খান

Loading


শিরোনাম বিএনএ