36 C
আবহাওয়া
৭:০৭ অপরাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » দ্বিতীয় দিনের মতো রাস্তায় সাত কলেজের শিক্ষার্থীরা

দ্বিতীয় দিনের মতো রাস্তায় সাত কলেজের শিক্ষার্থীরা

নীলক্ষেত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাতটি সরকারি কলেজের পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে নীলক্ষেত মোড়ে এসব কলেজের কয়েকশ’ শিক্ষার্থী অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

অবরোধের কারণে নিউমার্কেট-আজিমপুর সড়কের উভয় পাশে এবং সংযোগ সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এসব সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাত কলেজের চলমানসহ সব পরীক্ষা স্থগিত ঘোষণা করে। প্রতিবাদে রাত ৮টা থেকে শতাধিক শিক্ষার্থী নীলক্ষেত মোড়ে অবস্থান নেন। পরে রাত সোয়া ১০টার দিকে তারা অবরোধ তুলে নেন।

এর আগে গত সোমবার অনলাইন সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, রোজার ঈদের পর আগামী ২৪ মে থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবারও শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলে দেওয়া হবে।

তিনি আরও জানান, খোলার আগে কোনো পরীক্ষা হবে না। যেসব বিশ্ববিদ্যালয় পরীক্ষা ও হল খোলার ঘোষণা দিয়েছিল, সেই সিদ্ধান্তও বাতিল হবে। অবশ্য অনলাইনে ক্লাস চলবে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ