আওয়ামী লীগ আমজনতার: নাছির

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন,  আওয়ামী লীগ আমজনতার সংগঠন।আজ থেকে ৩৫ বছর আগে এই দিনে চট্টগ্রাম গণহত্যা সংঘটিত হয়েছিল অত্যন্ত পরিকল্পিতভাবে। সেদিন শেখ হাসিনাকে হত্যা অপচেষ্টায় তৎকালীন স্বৈরশাসক এরশাদের প্রত্যক্ষ ইন্ধনে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) সেই সময়ের কমিশনার মির্জা রকিবুল হুদার নির্দেশে নির্বিচারে গুলি চালিয়ে ২৪ জন আওয়ামী লীগ নেতা-কর্মীকে হত্যা করা হয়।”

আরো পড়ুন

চবি সাংবাদিক সমিতির নেতৃত্বে মাহবুব -ইমাম

চট্টগ্রামে ১ হাজার ৭৯১ ক্যান বিয়ারসহ আটক ২

সাগরে ধরা পড়ছে রুপালি ইলিশ

‘চট্টগ্রাম গণহত্যার’ ৩৫তম বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার(২৪ জানুয়ারি) আদালত ভবন এলাকার পুরাতন বাংলাদেশ ব্যাংক ভবনের সামনের চত্বরে নগর আওয়ামী লীগের এক সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, “মির্জা রকিবুল হুদা তখন সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। স্বৈরশাসক জিয়া সিএমপির কমিশনার নিযুক্ত করেছিলেন রকিবুল হুদাকে। তাই খুনি রকিবুল হুদা মেজর জিয়ার সৃষ্টি।

আলেচনা সভা শেষে নিহতদের স্মরণে ‘চট্টগ্রাম গণহত্যা’ শহীদ বেদীতে শ্রদ্ধা জানানো হয়।

নগর কমিটির আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সঞ্চালনায় সহসভাপতি খোরশেদ আলম সুজন, নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ও জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী, উপদেষ্টা শফর আলী ও শেখ মাহমুদ ইছহাক, সম্পাদকমণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ, শফিক আদনান, শফিকুল ইসলাম ফারুক, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, জোবাইরা নার্গিস খান সভায় বক্তব্য দেন।

বিএনএ/ওজি