মহেশখালীতে অস্ত্র ও মাদক তৈরির কারখানার সন্ধান

বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের মহেশখালীতে অস্ত্র ও মাদক তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। অভিযান চালিয়ে সেখান থেকে বিপুল পরিমাণ অস্ত্রের বিভিন্ন সরঞ্জামাদিসহ কারখানায় প্রস্তুত করা ৮০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে।

আরো পড়ুন

কাঁদারও লোক নেই

আনোয়ারায় ‘আল আমিন হজ্ব মিশনে’র অফিস উদ্বোধন

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেল ৪টায় উপজেলার হোয়ানক ইউনিয়নের পানির ছড়া এলাকার বারইখইল্লা ঘোনার গহীন পাহাড়ে এই অভিযান চালায় মহেশখালীর থানা পুলিশ। তবে অভিযান টের পেয়ে আগেই পালিয়ে যায় অস্ত্র তৈরির কারিগররা।

মহেশখালী থানা পুলিশ সূত্রে জানা গেছে, উদ্ধারকৃত অস্ত্রের তৈরির সরঞ্জামাদির মধ্যে রয়েছে, লেদ মেশিন, তৈরির অস্ত্রের স্প্রিং, কার্তুজের পিলেট, অস্ত্র তৈরির লোহার পাইপ, লোহা কাটার বিভিন্ন যন্ত্র, অস্ত্রের কাঠের বাট, বিভিন্ন ধরনের কার্তুজ, কার্তুজের খোসাসহ ইত্যাদি দেশীয় অস্ত্র তৈরির সরঞ্জামাদি। কারখানায় পূর্বে প্রস্তুতকৃত ৮০ লিটার চোলাই মদ জব্দ করা হয়।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী অভিযানের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, আশপাশের পানের বরজে কর্মরত লোকজনের সাথে কথা বলে জানা যায়, উক্ত অস্ত্র এবং মাদক কারখানার সাথে স্থানীয়, রবিউল হোসেন প্রকাশ রবি (৩৫) মনির (৩০), মানিক জড়িত। জড়িতদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত থাকবে।

বিএনএ/ফরিদুল, এমএফ