বরিশাল বিশ্ববিদ্যালয়ের হলে হামলার প্রতিবাদে মানববন্ধন

বিএনএ, ববি: হেলমেট পরে বরিশাল বিশ্ববিদ‌্যালয়ের (ববি) শের-ই-বাংলা হলে ঢুকে দুই ছাত্রলীগ নেতাকে কুপিয়ে ও পিটিয়ে জখমের  ঘটনায় প্রতিবাদ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এই প্রতিবাদ ও মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

আরো পড়ুন

মানববন্ধনে শিক্ষার্থীরা শের-ই- বাংলা হলে হামলার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য দেন মহিউদ্দিন আহমেদ সিফাতের অনুসারি ছাত্রলীগ কর্মী ১৫-১৬ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম নিলয়, আইন বিভাগের মাহমুদুল হাসান তমাল ও বাংলা বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের রাকিব।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের হলে হামলার প্রতিবাদে মানববন্ধন

শরিফুল ইসলাম নিলয় বলেন, বিশ্ববিদ্যালয়ের হল শিক্ষার্থীদের নিরাপদ জায়গা৷ কিন্তু আজকে হলে খুবিহ ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে আবাসিক হলে এসে দূর্বৃত্তরা হামলা করেছে। এটা বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসনেরই দূর্বলতা। আমরা দ্রুত হামলাকারীদের চিহ্নিত করে শাস্তির দাবি জানাচ্ছি।

অন্য শিক্ষার্থীরা বলেন, হলে আজকে শিক্ষার্থীরা নিরাপদ নয় বিশ্ববিদ্যালয় ও শের-ই- বাংলা হল প্রশাসনের ব্যর্থতা আর অবহেলার কারণে। বক্তারা বলেন হামলাকারীদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি প্রদান না করা হলে আমরা পরবর্তীতে আরও জোরালো কর্মসূচির ডাক দিব।

উল্লেখ্য, মঙ্গলবার ভোরে বিশ্ববিদ্যালয়ের শের-ই- বাংলা হলের ৪০১৮ নম্বর কক্ষে হেলমেট পরা ১০-১৫ জন হামলা করে ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহম্মেদ সিফাত সহ দুইজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে।  ঘটনায় আহত দুজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিএনএ/ ববি,এমএফ