২৫ ফেব্রুয়ারি জাবির ষষ্ঠ সমাবর্তন অনুষ্ঠান

বিএনএ, জাবি : আগামী ২৫ ফেব্রুয়ারি বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠিত হতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৬ষ্ঠ সমাবর্তন অনুষ্ঠান। সোমবার (২৩ জানুয়ারি) সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তথ্য জানানো হয়।

আরো পড়ুন

দুর্গম সীমান্ত সড়ক পরিদর্শনে সেনাপ্রধান

‘চট্টগ্রাম শাহী জামে মসজিদ বিল’ পাস

বিষয়ে উপাচার্য অধ্যাপক . মো. নুরুল আলম বলেন বলেন, ‘দায়িত্ব নেওয়ার শুরু থেকেই সমাবর্তন আয়োজনের ব্যাপারে আমরা আন্তরিক ছিলাম। উপাচার্য নিযুক্ত হওয়ার পরপরই সিন্ডিকেট আহ্বান করে ফেব্রুয়ারিতে সমাবর্তন আয়োজনের সিদ্ধান্ত নেই। এজন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠানো হয়েছিল। তিনি আগামী ২৫ ফেব্রুয়ারি সমাবর্তন আয়োজনের সম্মতি দিয়েছেন।

গত ২০ ডিসেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটে সমাবর্তনের ফি নির্ধারণ করা হয়। এবার স্নাতক স্নাতকোত্তর আলাদাভাবে হাজার ৫০০ টাকা একসাথে হাজার টাকা, এমফিল ডিগ্রির জন্য হাজার টাকা, পিএইচডি ডিগ্রির জন্য হাজার টাকা এবং উইকেন্ড/ইভনিং প্রোগ্রামের জন্য হাজার টাকা সমাবর্তন ফি নির্ধারণ করা হয়েছে। ছাড়া ২৫ জানুয়ারির মধ্যে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে।

প্রসঙ্গত, প্রতিষ্ঠার ২৬ বছরে ১৯৯৭ সালে প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ে। এরপর ২০০১ সালে দ্বিতীয়, ২০০৬ সালে তৃতীয়, ২০১০ সালে চতুর্থ এবং ২০১৫ সালে অনুষ্ঠিত হয় সর্বশেষ সমাবর্তন। সর্বশেষ পঞ্চম সমাবর্তনে অংশ নেয়া হাজার গ্র্যাজুয়েট, এমফিল পিএইচডি ডিগ্রিধারী মূল সনদপত্র হাতে পান। তবে এবারের সমাবর্তন অনুষ্ঠানে প্রায় ১০ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করবে বলে জানা যায়।

বিএনএ/ সানভীর/এইচ.এম।