29 C
আবহাওয়া
৪:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অর্ধেক জনবল নিয়ে ব্যাংকের কার্যক্রম চালানোর নির্দেশ

অর্ধেক জনবল নিয়ে ব্যাংকের কার্যক্রম চালানোর নির্দেশ

ব্যাংক

বিএনএ ঢাকা: করোনার নতুন ধরন ওমিক্রণের সংক্রমণ রোধে অর্ধেক জনবল দিয়ে ব্যাংকের কার্যক্রম পরিচালনা করার জন্য নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (২৪ জানুয়ারি) এই সংক্রান্ত  এই সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন। ইতোমধ্যে বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের এটি পাঠানো হয়েছে।

নির্দেশনাগুলো হলো, স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক রোস্টারিংয়ের মাধ্যমে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। তবে আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখার নিমিত্তে প্রয়োজনের নিরিখে স্বীয় বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত গ্রহণ করতে পারবে। অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগণ নিজ কর্মস্থলে অবস্থান  এবং দাপ্তরিক কার্যক্রম ভার্চুয়ালি সম্পন্ন করবেন। ব্যাংকে আগত সেবাগ্রহীতাদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি সংক্রান্ত নির্দেশাবলী কঠোরভাবে পরিপালন করতে হবে।

এছাড়া, ব্যাংকিং সেবা অব্যাহত রাখাতে প্রয়োজন অনুযায়ী নিজ বিবেচনায় ব্যাংকগুলো সিদ্ধান্ত নিতে পারবে বলেও জানানো হয়।

এর আগে ২০২০ সালের মার্চে দেশে করোনার প্রাদুর্ভাব শুরু হলে ১৭ মার্চ থেকে ঘোষণা করা হয়।  সাধারণ ছুটিতে জরুরি সেবা ছাড়া অফিস-আদালত ছিল বন্ধ ছিল। একপর্যায়ে অর্ধেক লোকবল দিয়ে অফিস চালানোর আদেশ আসে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ