33 C
আবহাওয়া
৯:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি নেতা আমীর খসরুর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

বিএনপি নেতা আমীর খসরুর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

বিএনপি নেতা আমীর খসরুর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল

বিএনএ চট্টগ্রাম: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ফোনালাপের মাধ্যমে উসকানির অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দুইজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ। অভিযুক্ত আরেকজন হলেন মিলহানুর রহমান নাওমী।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) চট্টগ্রাম আদালতে মামলা এই অভিযোগপত্র জমা দেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট চট্টগ্রামের উপপরিদর্শক (এসআই) সঞ্জয় গুহ।

এই বিষয়ে মহানগর পুলিশের উপকমিশনার ফারুক-উল-হক সংবাদ মাধ্যমকে বলেন, বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় অভিযোগপত্র জমা দেয়া হয়েছে। পাশাপাশি তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় দুইজনকে অব্যাহতি দেয়ার সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন দেয়া হয়। মামলার পরবর্তী তারিখে অভিযোগপত্রের বিষয়ে শুনানি হবে।

জানা যায়, ২০১৮ সালের ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী  নিহত হয়। এরপর নিরাপদ সড়কের দাবিতে  বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা আন্দোলন করে। আন্দোলনের মধ্যে আমীর খসরুর মাহমুদ চৌধুরীর সঙ্গে কুমিল্লায় অবস্থানরত তৎকালীন ছাত্রদল নেতা মিলহানুর রহমান নাওমীর টেলিফোনে একটি কথোপকথন ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে ওই ছাত্রদল নেতাকে আন্দোলনে নেমে পড়তে বলেছিলেন আমীর খসরু। ফোনালাপ ফাঁস হওয়ার পর ২০১৮ সালে ৪ আগস্ট আমীর খসরুকে আসামি করে মামলাটি দায়ের করেন চট্টগ্রামের কোতোয়ালী থানায় মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

মামলায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারা ও বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় অভিযোগ আনা হয়।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ