38 C
আবহাওয়া
৩:২৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » হাঙ্গরখালে ড্রেজার মেশিন ধ্বংস ও বালু জব্দ

হাঙ্গরখালে ড্রেজার মেশিন ধ্বংস ও বালু জব্দ

হাঙ্গরখালে ড্রেজার মেশিন ধ্বংস ও বালু জব্দ

বিএনএ, লোহাগাড়া : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের হাঙ্গরখাল হতে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় ৩০হাজার ঘনফুট বালু জব্দ করা হয়, ধ্বংস করা হয় ড্রেজার মেশিন।

মঙ্গলবার (২৩ ডিসেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাসুদ রানা।

জানা যায়, অভিযানের খবর পেয়ে অপরাধীরা বালু উত্তোলনের যন্ত্রপাতি রেখে দ্রুত পালিয়ে যায়। পরে সেসব যন্ত্রপাতি নষ্ট করা হয়। এ সময় প্রায় ৩০ হাজার ঘনফুট বালু জব্দ করে পরবর্তী নিলামের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতের সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়।

অভিযানকালে লোহাগাড়া থানা পুলিশের কর্মকর্তা, উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদ রানা জানান, হাঙ্গরখালের গভীরতা বৃদ্ধি পাওয়ায় কিছুদিন আগে এক শিশু পানিতে পরে মারা গিয়েছিল। গ্রামের রাস্তা ও বসতভিটা ধ্বসে পরার আশঙ্কা রয়েছে। অবৈধ বালু যারা উত্তোলন করছেন তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

বিএননিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ