34 C
আবহাওয়া
৮:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » প্রতিমা বিসর্জন ঘিরে পারকি সৈকতে ব্যাপক নিরাপত্তা

প্রতিমা বিসর্জন ঘিরে পারকি সৈকতে ব্যাপক নিরাপত্তা


বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। গত ২০ অক্টোবর ষষ্ঠী পূজার মাধ্যমে শুরু হয়ে মঙ্গলবার দশমীতে প্রতিমা বিসর্জনের মাধ্যমে শেষ হবে এই শারদীয়া এই দুর্গা উৎসব। দক্ষিণ চট্টগ্রামের সব চেয়ে বেশি প্রতিমা বিসর্জন হয় আনোয়ারা পারকি সমুদ্রে সৈকতে।

মঙ্গলবার বিজয়াদশমীর দিনে দুপুরের পর থেকে শুরু হবে প্রতিমা বিসর্জন। এ উপলক্ষে পারকি সমুদ্র সৈকতে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা। এদিকে আজ থেকে পারকি এলাকায় নিরাপত্তা জোরদারসহ পুলিশ ও বীচ কমিটির পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

দেখা যায়, প্রতিবছর প্রতিমা বিসর্জনের দিন দুপুর থেকে পারকি সৈকতে সনাতন ধর্মাবলম্বীদের ঢল নামে। প্রতিমা বিসর্জন উপলক্ষে সৈকতে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। এদিন পর্যটকের সমাগম থাকে অন্যদিনের চেয়েও বেশি।

স্থানীয় বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্ বলেন, প্রতিমা বিসর্জনে আমাদের শতভাগ প্রস্তুতি রয়েছে। পুলিশ প্রশাসনসহ বীচ কমিটি সমন্বয় করা হয়েছে। রাস্তায় যানজট নিরসনে আমাদের গ্রাম পুলিশ থাকবে। বীচে পুলিশ প্রশাসন নিয়োজিত থাকবে। আশা করি প্রতিবছরের ন্যায় উৎসব মূখর পরিবেশে প্রতিমা বিসর্জন দিতে পারবে।

এদিকে পারকি সৈকত এলাকাটি সিএমপির আওতাধীন হওয়ায় নিরাপত্তা ও আইনশৃংখলা বিষয়টি দেখে কর্ণফুলী  থানা পুলিশ।  নিরাপত্তার বিষয়ে কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি)  দুলাল মাহমুদ বলেন, আমাদের পুলিশ ফোর্স থাকবে। পুরো সৈকত এলাকাসহ আশেপাশের এলাকা আমাদের নিরাপত্তার বলায়ে থাকে। আশা করি সুন্দরভাবে উৎসবের মধ্য দিয়ে পারকি সৈকতে প্রতিমা বিসর্জন সম্পন্ন হবে।

বিএনএনিউজ/ এনামুল হক নাবিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ