31 C
আবহাওয়া
১২:৩৮ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » ২৮৩ রানের টার্গেট দিল পাকিস্তান

২৮৩ রানের টার্গেট দিল পাকিস্তান


বিএনএ, ক্রীড়াডেস্ক :  টানা দুই ম্যাচে নেদারল্যান্ডস ও শ্রীলংকার বিপক্ষে জিতে ফুরফুরে মেজাজে পাকিস্তান ক্রিকেট দল।এরপর ভারত আর বিশ্বকাপের রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে পিছু হটে পাকিস্তান।

সোমবার(২৩ অক্টোবর) নিজেদের পঞ্চম ম্যাচে এশিয়ার উঠতি দল আফগানিস্তানের বিপক্ষে ৩০০ বলে ৭ উইকেট হারিয়ে ২৮২ রান করেছে পাকিস্তান।ভারতের চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে বিশ্বকাপের ১৩তম আসরের ২২তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান।

প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে পাকিস্তান। উদ্বোধনীতে ৫৬ রানের জুটি গড়েন দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমাম-উল-হক। ২২ বলে ১৭ রানে ফেরেন ইমাম।

এরপর অধিনায়ক বাবর আজমের সঙ্গে ৭৪ বলে ৫৪ রানের জুটি গড়েন ওপেনার আব্দুল্লাহ শফিক। ২২.২ ওভারে এক উইকেটে পাকিস্তানের সংগ্রহ ছিল ১১০ রান। এরপর ৫৩ রানের ব্যবধানে পাকিস্তান হারায় ৩ উইকেট।

৭৫ বলে ৫টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৫৮ রান করে ফেরেন আব্দুল্লাহ শফিক। চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৮ রানে ফেরেন মোহাম্মদ রিজওয়ান।

এরপর চতুর্থ উইকেটে সৌদ শাকিলের সঙ্গে ৫৭ বলে ৪৩ রানের জুটি গড়েন বাবর আজম। ৩৪ বলে ২৫ রানে ফেরেন সৌদ শাকিল।

পঞ্চম উইকেটে দলের সহ-অধিনায়ক শাদাব খানের সঙ্গে ৪৭ বলে ৪৩ রানের জুটি গড়েন বাবর আজম।৪১.৫ ওভারে দলীয় ২০৬ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন অধিনায়ক বাবর আজম।

বাবর আজম আউট হওয়ার পর সাত নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে রীতমতো তাণ্ডব চালান ইফতেখার আহমেদ। ষষ্ঠ উইকেটে শাদাব খানের সঙ্গে ৪৫ বলে ৭৩ রানের ঝড়ো জুটি গড়েন ইফতেখার।ইনিংস শেষ হওয়ার মাত্র ৪ বল আগে দলীয় ২৭৯ রানে ফেরেন ইফতেখার আহমেদ।

ইনিংসের একেবারে শেষ বলে আউট হন শাদাব খান। তার আগে ৩৮ বলে এক চার আর সমান ছক্কায় ৪০ রান করেন শাদাব।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ