29 C
আবহাওয়া
৬:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মিতু হত্যা: বেনাপোল থেকে ভোলা গ্রেফতার

মিতু হত্যা: বেনাপোল থেকে ভোলা গ্রেফতার

মিতু হত্যা: বেনাপোল থেকে ভোলা গ্রেফতার

বিএনএ চট্টগ্রাম: সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ওরফে ভোলাকে (৪১) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শুক্রবার (২২ অক্টোবর) রাতে যশোরের বেনাপোল থেকে তাকে গ্রেফতার করা হয়। শনিবার (২৩ অক্টোবর) ভোলাকে চট্টগ্রামে আনা হয়েছে।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন চাঞ্চল্যকর মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা। তিনি বলেন, ভোলা বেনাপোল দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন।

গত ১৪ অক্টোবর মিতু হত্যা মামলায় ভোলার জামিন নামঞ্জুর করে চট্টগ্রামের একটি আদালত। উচ্চ আদালতের নির্দেশে আত্মসমর্পণ করতে সময়ের আবেদন করেছিলেন তিনি।

গত ১৫ সেপ্টেম্বর উচ্চ আদালত থেকে চার সপ্তাহের অন্তর্বর্তী জামিন পান ভোলা। মেয়াদ শেষ হওয়ায় চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি।

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরীর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা আক্তার মিতু। ওই সময় তার স্বামী পুলিশ সুপার বাবুল আকতার ঢাকায় ছিলেন। চট্টগ্রামে ফিরে পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন তিনি।

জঙ্গিবিরোধী কার্যক্রমে অংশ নেয়ায় স্ত্রীকে হত্যা করা হয় বলে অভিযোগ করেন বাবুল। তবে দিন গড়ানোর সঙ্গে মামলার গতিপথ পাল্টে যায়। সন্দেহের কেন্দ্রবিন্দুতে আসেন তিনি। তদন্তে তার বিরুদ্ধে হত্যার সংশ্লিষ্টতা পাওয়া যায়। পরে জিজ্ঞাসাবাদের জন্য ১১ মে তাকে হেফাজতে নেয় পিবিআই।

পরদিন পুলিশ সুপার বাবুলসহ আটজনকে আসামি করে মামলা দায়ের করে তারা। এতে ভোলাকেও আসামি করা হয়। মিতু হত্যা মামলার প্রধান আসামি বাবুলকে পাঁচ দিনের রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। রিমাণ্ড শেষে আদালতে জবানবন্দি দেয়ার কথা থাকলেও দেননি তিনি। পরে তাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়।এখন কারাবন্দি আছেন বাবুল আকতার।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ