30 C
আবহাওয়া
৩:৩৫ অপরাহ্ণ - মে ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ, যানবাহনের লম্বা লাইন

চট্টগ্রাম-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ, যানবাহনের লম্বা লাইন

চট্টগ্রাম-ঢাকা মহাসড়ক

চট্টগ্রাম:  সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে সরকারি জমিতে অবৈধভাবে বসবাসকারীদের উচ্ছেদের চেষ্টার প্রতিবাদে এবং গ্যাস, পানি ও বিদ্যুৎ সংযোগ চালু করার দাবিতে প্রতিবাদে মঙ্গলবার(২৩ আগস্ট) বিক্ষুব্ধ জনতা বায়েজিদ বোস্তামী লিংক রোড এবং  ঢাকা চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে। বিক্ষোভকারীরা সকাল ১১টায় বায়েজিদ বোস্তামী লিংক রোডে এবং পরে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, এ সময় চট্টগ্রাম শহরের প্রবেশমুখে এবং ফৌজদার হাট এলাকায় তীব্র যানজট দেখা দেয়। অবরোধস্থলের উভয় দিকে কয়েকহাজার যানবাহন আটকা পড়ে।যানবাহনের লম্বা লাইন সৃষ্ঠি হয়। মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে।

বিকেল সাড়ে ৫টায় পুলিশ প্রশাসনের সহায়তায় লাঠিচার্জ করে অবরোধকারীদের সড়ক থেকে সরিয়ে দেয়। এতে মহাসড়কে ফের যান চলাচল শুরু  হয়।

প্রাপ্ত অভিযোগে প্রকাশ, অবরোধকারীরা বেশ কয়েকটি যানবাহনও ভাংচুর করেছে।

জানা গেছে, গত ২৩ দিন ধরে জঙ্গল সলিমপুরে। এলাকায় বিদ্যুৎ ও পানির সংযোগ নেই। জেলা প্রশাসনের পক্ষ থেকে এই স্থান খালি করে দেয়া নির্দেশ দেয়া হয়েছে। এখানে এক গুচ্ছ পরিকল্পনা হাতে নিয়েছে জেলা প্রশাসন। একাধিক সরকারি প্রতিষ্ঠান নির্মাণ,  কারাগার স্থানান্তরসহ সরকারি মহাপরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে জঙ্গল সলিমপুরের আলীনগরে সরকারি পাহাড় দখল করে গড়ে তোলা অবৈধ বসতি ও স্থাপনা সম্প্রতি উচ্ছেদ শুরু করে জেলা প্রশাসন। অভিযানে পানির লাইন ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

বিক্ষোভকারীদের দাবি, কোনো পুনর্বাসনের ব্যবস্থা না করেই  তাদেরকে এলাকা থেকে সরে যাবার জন্য প্রশাসনের পক্ষ থেকে নানা ভাবে চাপ দেয়া হচ্ছে।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ