34 C
আবহাওয়া
১১:৪৮ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » মাদক-সন্ত্রাস ঠেকাতে রোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযান

মাদক-সন্ত্রাস ঠেকাতে রোহিঙ্গা ক্যাম্পে যৌথ অভিযান


বিএনএ, ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রোহিঙ্গা ক্যাম্পে যাতে রোহিঙ্গা সন্ত্রাসীরা কোনো রকম সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটাতে না পারে সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছে। প্রয়োজনে সেনাবাহিনীকে নামানো হবে।

মঙ্গলবার (২৩ মে) সচিবালয়ে রোহিঙ্গা সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির সভায় অংশগ্রহণ শেষে মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক‌্যাম্পগুলোতে রক্তপাত হচ্ছে। তাদের অপতৎপরতা বাড়ছে। সেজন‌্য সভায় এভাবে সিদ্ধান্ত হয়েছে যে, রোহিঙ্গা সন্ত্রাসীরা যেন ক‌্যাম্পের অভ‌্যন্তরে কোনো ধরনের অপতৎপরতা চালাতে না পারে, সেই লক্ষ‌্যে আইনশৃঙ্খলা বাহিনীর টহল, চেকপোস্ট ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হবে।

তিনি বলেন, সুনির্দিষ্ট তথ‌্যের ভিত্তিতে অভিযান পরিচালনা হবে। আরসা ও আরাকান আর্মির কেউ যেন রোহিঙ্গা ক‌্যাম্পে না ঢুকতে পারে, সেজন‌্য আমরা ব‌্যবস্থা গ্রহণ করব। সেজন‌্য প্রয়োজন মোতাবেক সেনাবাহিনীসহ যৌথ অভিযান হতে পারে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মিয়ানমার সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনীর টহল আরও জোরদার করা হবে। সীমান্ত দিয়ে মাদক এবং অস্ত্র যাতে না ঢুকতে পারে সেটাই এর মূল কারণ। এ জন্য শক্তিশালী করা হচ্ছে সীমান্তকে।

রোহিঙ্গাদের মিয়ানমার ফেরত দেওয়ার ব্যাপারে কাজ করছে পররাষ্ট্রমন্ত্রণালয়। আশা করা হচ্ছে শিগগিরই এর ফলাফল পাওয়া যাবে। অল্পসংখ্যক হলেও মিয়ানমার ফেরত যাওয়া শুরু করবে রোহিঙ্গারা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ