29 C
আবহাওয়া
৯:৪৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পাঁচ মিনিটের নাটকে লিগ চ্যাম্পিয়ন সিটি

পাঁচ মিনিটের নাটকে লিগ চ্যাম্পিয়ন সিটি

সিটি

বিএনএ স্পোর্টস ডেস্ক: রোমাঞ্চকর লড়াই শেষে ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। রোববার রাতে লিগের শেষ ম্যাচে অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় পেপ গার্দিওলার শিষ্যরা। প্রথমার্ধে যদিও তারা ১-০ গোলে পিছিয়ে ছিল।

এই জয়ে ৩৮ ম্যাচ থেকে ৯৩ পয়েন্ট সংগ্রহ করে শিরোপা জিতে ম্যানসিটি। অন্যদিকে সমান ম্যাচ থেকে ৯২ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয় লিভারপুল। শেষ ম্যাচে তারা ৩-১ গোলে হারিয়েছে উলভসকে।

শিরোপা জিততে হলে শেষ ম্যাচে অন্ততপক্ষে ড্র করতে হতো ম্যানসিটিকে। অন্যদিকে জিততেই হতো লিভারপুলকে। পাশাপাশি প্রত্যাশা করতে হতো ম্যানসিটি যেন হারে কিংবা ড্র করে। অবশ্য সেই প্রত্যাশা প্রথমার্ধ পর্যন্ত পূরণ হয়েছিল লিভারপুলের। প্রথমার্ধে ম্যানসিটি ১-০ গোলে পিছিয়ে ছিল। অন্যদিকে সাদিও মানের গোলে লিভারপুল ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে গিয়েছিল।

বিরতির পর ৬৯ মিনিটে আরও এক গোল হজম করে ম্যানসিটি। অ্যাস্টন ভিলার ফিলিপে কৌতিনহো গোল করে ব্যবধান ২-০ করে ফেলেন। এরপর অবশ্য দৃশ্যপট পাল্টে যায়। ৫ মিনিটের মধ্যে ৩ গোল করে শিরোপা জিতে নেয় ম্যানসিটি। ৭৬ মিনিটে ইলকে গুনদোগান গোল করে ব্যবধান কমান। ৭৮ মিনিটে রদ্রির গোলে সমতা ফেরায় সিটি। আর ৮১ মিনিটে গুনদোগান তার জোড়া গোল পূর্ণ করলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় গার্দিওলার শিষ্যরা। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। নিশ্চিত করে লিগ শিরোপা।

অন্যদিকে বিরতির পর মাঠে নামেন লিভারপুলের মোহাম্মদ সালাহ। ৮৪ মিনিটে সালাহ গোল করে ব্যবধান বাড়ান। আর শেষ মুহূর্তে অ্যান্ডি রবার্টসন গোল করে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন। কিন্তু এই জয়ের পরও ১ পয়েন্টের ব্যবধানে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় জার্গেন ক্লপের শিষ্যদের।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ