24 C
আবহাওয়া
৫:৩৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » একটু বৃষ্টি হলেই হাঁটু পানি

একটু বৃষ্টি হলেই হাঁটু পানি


বিএনএ, লোহাগাড়া : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের বিমান বিল্ডিংস্হ চৌধুরী সড়ক। বিমান বিল্ডিং এর সামনে হতে বিজা মার্কেট আল্লাহর দান ক্লথ স্টোর পর্যন্ত এক পশলা বৃষ্টিতে হাঁটু পানি জমে যায় সড়কে। যার ফলে এলাকাবাসী, সাধারণ জনগণ, পথচারী ও গাড়ি চালকদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

সরেজমিনে গিয়ে এবং এলাকাবাসীর সঙ্গে কথা বলে এমন চিত্র পাওয়া গেছে। সন্ধ্যায় বৃষ্টি থামলেও চৌধুরী সড়কে ওই রাস্তায় কোথাও আধ হাঁটু আবার কোথাও হাঁটুর চেয়েও বেশি পানি জমে থাকতে দেখা গেছে।

এ রাস্তা দিয়ে মাইক্রোবাস , রিকশা, মোটরসাইকেল, প্রাইভেট কার, সিএনজিসহ অন্যান্য যানবাহনে প্রতিদিন শত শত মানুষের যাতায়াত। হাঁটু পরিমাণ ময়লা পানিতে কাপড় নষ্টসহ আছাড় খাওয়ার তিক্ত অভিজ্ঞতা নিয়েই এ রাস্তায় নিত্য যাতায়াত এলাকাবাসীর।এলাকাবাসীর চলাচলের জন্য এছাড়া বিকল্প কোনো রাস্তা নেই।এ এলাকার পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় প্রতিনিয়ত সাধারণ জনগণ, পথচারী ও গাড়ি চালকদের হিমশিম খেতে হয়।

সিএনজি চালক ধনা শীল বলেন, এ রাস্তায় অল্প বৃষ্টিতেই পানি জমে যায়। এতে যাত্রীদের নিয়ে যেতে খুব কষ্ট করে যাতায়াত করতে হয়। বিশেষ করে নারী যাত্রী কোথাও নামতে চাইলে খুবই বিব্রতকর অবস্থায় পড়তে হয় তাদের।

এলাকার ব্যবসায়ী ও গোবিন্দ হোটেলের মালিক অভি দাশ জানান, সামান্য বৃষ্টি হলে সড়কে পানি জমে থাকার কারণে ব্যবসায় পরিচালনা করতে অনেক কষ্ঠ হয়। অনেক সময় জমে থাকা গুলো গাড়ির ধাক্কায় দোকানে ঢুকে যায়।

এলাকার বাসিন্দা মুহাম্মদ খাইর আহমদ জানান, সড়কটি আমাদের জন্য জনগুরুত্বপুর্ণ সড়ক। এই সড়ক দিয়ে আমাদের ছেলে-মেয়েরা স্কুলে যায়, আমাদের পাড়ার লোকজন যাতায়াত করে। একটু বৃষ্টির কারণে হাঁটু পানি জমে থাকায় আমাদের চলাচল করতে অনেক কষ্ট হয়। চরম ভোগান্তির মধ্যে আমরা চলাফেরা করি। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের কাছে দ্রুত সংস্কারের জন্য জোর দাবী জানান।

লোহাগাড়া উপজেলা প্রকৌশলী ইশরাত বিন মুনীর জানান, বিষয়টি আপনার মাধ্যমে জেনেছি। আমি লোহাগাড়ায় সম্প্রতি যোগদান করেছি । সড়কটি পরিদর্শন করে দ্রুত সংস্কারের উদ্যোগ নেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।এদিকে,সড়কটির বিষয়ে দ্রুত সংস্কারের জোর দাবী জানিয়েছেন স্হানীয় এলাকাবাসী, গাড়ি চালক ও পথচারীরা।
বিএনএ/রায়হান, ওজি

Loading


শিরোনাম বিএনএ