30 C
আবহাওয়া
৫:৪৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » জামিন পেলেন সাংবাদিক রোজিনা

জামিন পেলেন সাংবাদিক রোজিনা

জামিন পেলেন সাংবাদিক রোজিনা

বিএনএ ঢাকা: অনুমতি ছাড়া করোনা ভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট মামলায় জামিন পেয়েছেন  সাংবাদিক রোজিনা ইসলাম।রোববার (২৩ মে) সকালে এ আদেশ দেন ঢাকার মহানগর হাকিম বাকী বিল্লাহ।

এর আগে গত বৃহস্পতিবার (২০ মে) রোজিনা ইসলামের জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়। প্রায় ঘণ্টাব্যাপী শুনানিতে দুই পক্ষের আইনজীবীরা ভার্চ্যুয়ালি অংশ নেন।তবে, আদালত সেদিন তাৎক্ষণিকভাবে কোনো সিদ্ধান্ত দেননি। রাষ্ট্রপক্ষের তথ্য উপস্থাপন ও জামিন বিষয়ে রোববার আদেশের জন্য দিন ধার্য করে আদালত।

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রোজিনা ইসলামকে ১৭ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রায় ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্তা ও নির্যাতন করা হয়। রাত সাড়ে আটটার দিকে তাকে শাহবাগ থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রাত পৌনে ১২টার দিকে তার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শিব্বির আহমেদ বাদী হয়ে রোজিনার বিরুদ্ধে চুরির অভিযোগ এনে মামলাটি দায়ের করেন। মামলায় ১৮৬০ সালের পেনাল কোডের ৩৭৯ ও ৪১১ ধারা এবং অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টের ৩ ও ৫ ধারা অনুযায়ী রোজিনা ইসলামের বিরুদ্ধে চুরির অভিযোগ আনা হয়েছে।

এদিকে, সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের পর থেকেই তার মুক্তির দাবিতে সরব হয় দেশের সকল সাংবাদিক ইউনিয়ন ও সংগঠনসমূহ। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মতো আন্তর্জাতিক সংস্থা। সিনিয়র এই সাংবাদিকের মুক্তির দাবিতে লাগাতার কর্মসূচির ঘোষণা ছিল বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ দেশের প্রায় সকল সাংবাদিক সংগঠন।

বিএনএনিউজ/এসবি,আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ