33 C
আবহাওয়া
৪:১১ অপরাহ্ণ - জুন ১৬, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৩৪ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৩৪ লাখ ছাড়াল

করোনা, বিশ্বে প্রাণহানি ছাড়ালো ৪৫ লাখ ৬৬ হাজার

বিএনএ, বিশ্ব ডেস্ক : প্রাণঘাতি করোনার সংক্রমণ কোনভাবেই রোধ করা যাচ্ছেনা। দিন দিন ভাইরাসটি আরও ভয়ংকর হয়ে উঠছে। প্রতিদিন বেড়েই চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখো মানুষ। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৪ লাখ ৬৮ হাজার এবং আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৭০ লাখেরও বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৩ মে) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও প্রায় ১০ হাজার ৮০৭ জন মানুষ এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭১ হাজার ৯৩০ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হয়েছে ৩৪ লাখ ৬৮ হাজার ৩০৭ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৭০ লাখ ৩৭ হাজার ৫৬৯ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪ কোটি ৭৯ লাখ ৮৭ হাজার ৭৪৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৮ লাখ ৮২ হাজার ৩৩৩ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩ হাজার ৪০৭৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৬৫ লাখ ২৮ হাজার ৮৪৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৯৯ হাজার ২৯৬ জনের।

আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৬০ লাখ ৪৭ হাজার ৪৫৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৮ হাজার ২৯১ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৯৩ হাজার ৯৬২ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৮ হাজার ৫২৬ জন।

পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫১ লাখ ৭৮ হাজার ৬৪৮ জন। এর মধ্যে মারা গেছেন ৪৬ হাজার ৭১ জন।

এদিকে আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে।

এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ