31 C
আবহাওয়া
১২:২০ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল ও  ক্লিনিকে ধর্মঘট : বিপাকে রোগীরা

চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল ও  ক্লিনিকে ধর্মঘট : বিপাকে রোগীরা


বিএনএ, চট্টগ্রাম : দুই চিকিৎসকের ওপর হামলার ঘটনার প্রতিবাদে চট্টগ্রামে চিকিৎকদের সব ধরণের প্রাইভেট প্র্যাকটিস এবং বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে নতুন রোগীর সেবা কার্যক্রম ২৪ ঘণ্টার জন্য বন্ধ রয়েছে। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের আহ্বানে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল থেকে  এই কর্মসূচি পালিত হচ্ছে।

বৃহস্পতিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সামনে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভা থেকে এই কর্মসূচি আহ্বান করা হয়। এর আগে ২০ এপ্রিল চট্টগ্রামের চিকিৎসকেরা দুই ঘণ্টার কর্মবিরতি পালন করেন। ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ সকাল ছয়টা থেকে ২৪ ঘণ্টা ব্যক্তিগত চেম্বার বন্ধ রাখার পাশাপাশি ল্যাব ডায়াগনস্টিক সেন্টার ও বেসরকারি হাসপাতালে রোগী ভর্তি বন্ধ রাখা হয়েছে।

এতে দুর্ভোগে পড়েছেন রোগী ও তাদের স্বজনরা। তাঁরা চিকিৎসক দেখাতে না পারার পাশাপাশি রোগের কোনো পরীক্ষা-নিরীক্ষা করাতে পারছেন না। বেশি ভোগান্তিতে পড়েছেন দূর দূরান্ত থেকে আসা রোগী ও তাদের স্বজনদের।

বেসরকারি হাসপাতালে রোগী ভর্তি বন্ধ থাকলেও পুরোনো রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

বেসরকারি হাসপাতালে চিকিৎসা সেবা বন্ধ থাকায় অনেকেই ছুটছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে রোগীদের দীর্ঘ লাইন দেখা গেছে। নারী, শিশু থেকে সব বয়সীরা ভিড় করছে। হাসপাতালে আউটডোরেও উপচে পড়া ভিড় ছিল।

উল্লেখ্য, ১৪ এপ্রিল চট্টগ্রাম নগরের মেডিকেল সেন্টার হাসপাতালে রোগীর স্বজনেরা রিয়াজ উদ্দিন নামের এক চিকিৎসককে মারধর করেন। এর আগে ১১ এপ্রিল পটিয়ার একটি হাসপাতালে রক্তিম দাশ নামে অপর এক চিকিৎসকের ওপর হামলা হয়। এর প্রতিবাদে চিকিৎসকদের ধারাবাহিক কর্মসূচি চলছে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ