34 C
আবহাওয়া
৮:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ঈদের ছুটিতে রাজধানীর বিনোদন কেন্দ্রে উপচেপড়া ভিড়

ঈদের ছুটিতে রাজধানীর বিনোদন কেন্দ্রে উপচেপড়া ভিড়


বিএনএ, ঢাকা: জনবহুল ঢাকায় ঈদের ছুটি মানে এক ভিন্ন চিত্র। প্রায় ফাঁকা হয়ে পড়ে রাজধানীর প্রতিটি সড়ক। প্রিয়জনের সাথে ঈদ করতে রাজধানী ছেড়ে না যাওয়া বাসিন্দারা ভিড় করেন শহরের বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলোতে।

রোববার (২৩ এপ্রিল) বিকালে শিশু-কিশোর, নারী-পুরুষসহ বিভিন্ন বয়সী মানুষ এসেছেন শিশুপার্ক, চিড়িয়াখানাসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে। ঢাকা শহরে বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে অন্যতম হচ্ছে মিরপুরের চিড়িয়াখানা, বোট্যানিক্যাল গার্ডেন, শ্যামলী শিশু মেলা, বিজয় সরণীতে বঙ্গবন্ধু নভো থিয়োটার, পুরান ঢাকার লালবাগের কেল্লা, সদরঘাটের আহসান মঞ্জিল, ধানমন্ডি লেক, সংসদ ভবন চত্বর, চন্দ্রিমা উদ্যান, বিমানবাহিনী জাদুঘর ইত্যাদি।

এদিন সকাল থেকে দর্শনার্থীরা ভিড় করছেন শিশুমেলায়। কেবল শিশু নয়, ঈদের আনন্দ ভাগাভাগি করতে সব বয়সের মানুষের ঢল নেমেছে এখানে। তবে শিশু এবং নারীদের আধিক্য ছিল চোখে পড়ার মতো।

শিশুমেলায় আসা অধিকাংশ দর্শনার্থী মোহাম্মদপুর ও মিরপুর এলাকার বাসিন্দা। ঈদের ছুটিতে ছোটদের নিয়ে বেড়াতে এসেছেন এখানে। ঈদের দিন দুপুরের পর থেকে শিশুমেলায় দর্শনার্থীদের আনাগোনা বেড়েছে। বিকেল ও সন্ধ্যায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল। আজ সকাল থেকেই দর্শনার্থীদের ভিড় রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের ভিড়ও বাড়ছে।

চিড়িয়াখানায় গিয়ে দেখা যায়, শত শত দর্শনার্থী সেখানে প্রবেশ করছেন। চিড়িয়াখানায় শিশু-কিশোর দর্শনার্থীদের উপস্থিতিই বেশি দেখা যায়। অনেক অভিভাবক তাদের শিশুদের নিয়ে ঘুরতে আসেন সেখানে।

মিরপুর থেকে পরিবারসহ আসা বেলাল হোসেন বলেন, ঈদের ছুটিতে পরিবার নিয়ে আরামে ঘোরাঘুরি করা যায়, তাই আজ চিড়িয়াখানায় আসা। অনেক কিছুই দেখলাম, ভালো লাগল।

বর্তমানে চিড়িয়াখানায় বাঘ আছে ১৩টি, সিংহ আছে সাতটি, হাতি আছে পাঁচটি ও জিরাফ আছে সাতটি। এ ছাড়া জেব্রা আটটি, জলহস্তী ১৩টি, ক্যাঙ্গারু দুটি, ভাল্লুক চারটি, হায়েনা তিনটি ও গণ্ডারের সংখ্যা একটি। এসব প্রাণীর মধ্যে বাঘ-সিংহের খাঁচার সামনেই শিশু দর্শনার্থীর ভিড় বেশি।

হাতিরঝিলে গিয়ে দেখা যায়, ঈদে রাজধানীতে থেকে যাওয়াদের একটা অংশ হাতিরঝিলে ছুটে এসেছেন। হাতিরঝিলের চারপাশজুড়েই রয়েছে ঘুরতে আসা মানুষের উপচেপড়া ভিড়। শিশু, তরুণ-তরুণী, মধ্য বয়স্ক ও বৃদ্ধ সব বয়সী মানুষেরই দেখা মেলে সেখানে। এমন মনোরম পরিবেশে কেউ ঘুরে বেড়ান, আবার অনেকে বসে প্রিয়জনের সঙ্গে সময় কাটান। অনেকে ছোট বোটে করে হাতিরঝিলের পানিতে ঘুরে বেড়ান।

এছাড়াও ধানমন্ডির সংসদ ভবন ও রবীন্দ্র সরোবরেও দর্শনার্থীদের ভিড় দেখা যায়। একই সঙ্গে টিএসসি, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যানসহ খোলামেলা সব জায়গায় ঘুরে বেড়িয়ে ঈদ উদযাপন করছেন রাজধানীবাসী।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ