30 C
আবহাওয়া
৩:২৩ পূর্বাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে আরও ১৩ হাজার ৩৮৮ জনের মৃত্যু

বিশ্বে একদিনে আরও ১৩ হাজার ৩৮৮ জনের মৃত্যু

বিশ্বে করোনায় প্রাণ গেল ৩৩ লাখেরও বেশি মানুষের

বিএনএ, বিশ্ব ডেস্ক : বিশ্বজুড়ে করোনার ভয়াবহতা কোনোভাবেই থামছে না। দিন দিন ভাইরাসটি আরও ভয়ংকর হয়ে উঠছে। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃতের তালিকা। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃত্যুবরণ করেছেন ৩০ লাখ ৮৪ হাজার এবং আক্রান্ত ১৪ কোটি ৫৩ লাখ ছাড়িয়েছে। বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮ লাখ ৮৪ হাজার ৯৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া মৃত্যুবরণ করেছেন আরও ১৩ হাজার ৩৮৮ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২৩ এপ্রিল) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছে ১৩ হাজার ৩৮৮ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৮৪ হাজার ৯৭৫ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩০ লাখ ৮৪ হাজার ৯৯৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৫৩ লাখ ২২ হাজার ৫৫৩ জন। এ ছাড়া সুস্থ হয়েছেন ১২ কোটি ৩৩ লাখ ৯ হাজার ৫০৭ জন।

এখন পর্যন্ত ভাইরাসটিতে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২৬ লাখ ৬৯ হাজার ১২১ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৪ হাজার ২২৬ জনের।

আক্রান্তে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৬২ লাখ ৫৭ হাজার ৩০৯ জন এবং মারা গেছেন এক লাখ ৮৬ হাজার ৯২৮ জন।

আক্রান্তে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিল এখন পর্যন্ত করোনায় এক কোটি ৪১ লাখ ৭২ হাজার ১৩৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৩ হাজার ৭৫৭ জনের।

আক্রান্তের দিক থেকে ফ্রান্স রয়েছে চতুর্থ স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৮ হাজার ৬০৬ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২ হাজার ১৬৪ জন।

রাশিয়া আক্রান্তের দিক থেকে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৭ লাখ ৩৬ হাজার ১২১ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৭ হাজার ১০৩ জন।

তুরস্ক ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, স্পেন আক্রান্তের তালিকায় নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এছাড়া এই তালিকায় ৩৩তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ