35 C
আবহাওয়া
১০:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সাতকানিয়ার বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সাতকানিয়ার বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান


বিএনএ, সাতকানিয়া: সাতকানিয়া পৌরসভা সদরে পবিত্র রমজান মাস উপলক্ষে নিয়মিত বাজার মনিটরিংয়ের  অংশ হিসেবে বিভিন্ন দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১ টা থেকে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন  সাতকানিয়ার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

সাতকানিয়া পৌরসভা এলাকায় এসময় বড় বাজারে মাছ, মাংস, সবজি, মুদি দোকানে পণ্যের দাম ও মূল্য তালিকা যাচাই করা হয়।  মূল্য তালিকা না থাকা ও দামের তারতম্যের কারণে কয়েকটি দোকানকে বিভিন্ন পরিমাণে জরিমানা ও সতর্ক করা হয়। দোকানিদের রমজান মাসে পণ্যমূল্য স্বাভাবিক রাখতে নির্দেশনা প্রদান করা হয়। পরবর্তীতে বাজারের কিছু ওষুধের দোকানে অননুমোদিত, মেয়াদোত্তীর্ণ ও ফিজিশিয়ান্স স্যাম্পল ওষুধ বিক্রয়ের অপরাধে বিভিন্ন পরিমাণে জরিমানা করা হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় মাংস বিক্রেতা মো. জমিরকে ৫ হাজার টাকা, নাজিম উদ্দিনকে ২ হাজার টাকা, সবজি বিক্রেতা মো. আহমদকে ৫ হাজার টাকা, আলিফ ফার্মেসিকে ১০ হাজার টাকা, রয়েল ফার্মেসিকে ৩০ হাজার টাকা, বিসমিল্লাহ ফার্মেসিকে ৫ হাজার টাকা, মদিনা ফার্মেসিকে ১০ হাজার টাকা, সাতকানিয়া স্টোরকে ৫ হাজার টাকা করে সর্বমোট ৮ টি মামলায় ৭২ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ