38 C
আবহাওয়া
৫:২৮ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সিলেটে সিরিজ নির্ধারণী ম্যাচ দুপুরে

সিলেটে সিরিজ নির্ধারণী ম্যাচ দুপুরে

ক্রিকেট

স্পোর্টস ডেস্ক: আয়ারল্যান্ড বিপক্ষে প্রথম ম্যাচ জিতে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয় ম্যাচে মাঠে নামে বাংলাদেশ। এদিন টসে হেরে ব্যাট করতে নেমে ৩৪৯ রানের পাহাড় গড়েছে মুশফিক-তামিমরা। যা টাইগারদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ রান। তবে অনেক মাইলফলক গড়ার ম্যাচটি যায় বৃষ্টির পেটে। ফলে সিরিজ নির্ধারণী ম্যাচ যায় শেষ ওয়ানডেতে।

এদিকে দ্বিতীয় ম্যাচে মুশফিকের ঝড়ো ব্যাটিং বুঝিয়ে দিয়েছে, আসন্ন ভারত বিশ্বকাপের জন্য দল তৈরি করার লক্ষ্যে এখন থেকেই কিভাবে ওয়ানডে ক্রিকেট খেলতে চাইছে বাংলাদেশ।

প্রথম ওয়ানডেতে ৮ উইকেটে ৩৩৮ রান করে বাংলাদেশ। ম্যাচে রান বিবেচনায় নিজেদের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ ১৮৩ রানের জয় পায় টাইগাররা। প্রথম দুই ম্যাচে বাংলাদেশের সামনে লড়াই করতে পারেনি সফরকারীরা। আর দ্বিতীয় ম্যাচ যায় বৃষ্টির পেটে। ফলে সিরিজ সমতায় শেষ করার সুযোগ এখনও আছে আয়ারল্যান্ডের।

তবে অতীত পরিসংখ্যান বলে ভিন্ন কথা। কারন ১২টি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। এর মধ্যে বাংলাদেশের জয় ৮টিতে, আয়ারল্যান্ডের জয় ২টিতে। বাকী ২টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। আর এই সিরিজে এখন পর্যন্ত বাংলাদেশ দল যে ধরনের ক্রিকেট খেলেছে তাতে সিরিজ হার এড়ানো কঠিন আইরিশদের জন্য।

বিএনএনিউজ২৪/ এমএইচ

 

Loading


শিরোনাম বিএনএ