38 C
আবহাওয়া
৩:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে ‘ক্লিন ক্যাম্পাস, গ্রীন ক্যাম্পাস’ ক্যাম্পেইন

কুবিতে ‘ক্লিন ক্যাম্পাস, গ্রীন ক্যাম্পাস’ ক্যাম্পেইন


বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ছাত্রলীগের উদ্যোগে ‘ক্লিন ক্যাম্পাস, গ্রীন ক্যম্পাস ‘ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বুধবার ( ২২ মার্চ) বিশ্ববিদ্যালয়কে স্মার্ট ক্যাম্পাস হিসেবে বিনির্মাণের লক্ষ্যে প্রশাসনিক ভবনের সামনে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আব্দুল মঈন ক্যাম্পেইন উদ্বোধন করেন।

এসময় তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শুরু করে মুক্তমঞ্চ, গোল চত্বর, এবং কেন্দ্রীয় শহীদ মিনারসহ বিভিন্ন জায়গায় পরিষ্কার পরিচ্ছন্ন করেন।

ক্যাম্পেইনে আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, শাখা ছাত্রলীগের নেতাকর্মী, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষাথীবৃন্দ।

শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাহিদুল ইসলাম বলেন, স্মার্ট বাংলাদেশ এবং  নিজেদের ক্যাম্পাসকে স্মার্ট করার জন্য এই ক্যাম্পেইনটি করেছি।  পাশাপাশি ক্যাম্পাসকে সবুজায়ন এবং পরিষ্কার রাখতে শাখা ছাত্রলীগের পক্ষে থেকে এই উদ্যোগ।

শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ইমাম হোসেন মাসুম বলেন, বাংলাদেশ ছাত্রলীগের যে শিক্ষা, শান্তি ও প্রগতি মূলমন্ত্র রয়েছে। সেই প্রগতিশীল মূলমন্ত্রকে  চর্চা করে পরিবেশ এবং শিক্ষার্থীবান্ধব কার্যক্রম চালিয়ে বাংলাদেশ ছাত্রলীগকে আমরা বিশ্ব দরবারে তুলে ধরতে চাই।

কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান পলাশ বলেন, শেখ হাসিনার উদ্যোগে বাংলাদেশ যে অগ্রযাত্রা এগিয়ে যাচ্ছে, সেই অগ্রযাত্রার অগ্রসৈনিক হলো ছাত্রলীগ। স্মার্ট বাংলাদেশের সাথে তাল মিলিয়ে আমাদের ক্যাম্পাস কে স্মার্ট করার জন্য শাখা ছাত্রলীগ এই উদ্যোগ নিয়েছে। ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীবান্ধব কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাই আমি সাধারণ শিক্ষার্থীদের প্রতি আহবান জানায় আমরা সবাই মিলে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে স্মার্ট ক্যাম্পাস গড়ে তুলি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সভাপতি (ভারপ্রাপ্ত) তারারাতবির হোসেন পাপন মিয়াজি বলেন, স্মার্ট ক্যাম্পাসের ধারনাকে বাস্তবিকভাবে রুপ দিতে আমাদের এ কর্মসূচি। স্মার্ট বাংলাদেশের সাথে ক্যাম্পাসও হবে স্মার্ট। এই প্রগতিশীল সুদর্শন চর্চার মাধ্যমে ক্যাম্পাস হবে সুন্দর ও শিক্ষার্থী বান্ধব।

বিএনএনিউজ/ হাবিবুর রহমান / এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ