28 C
আবহাওয়া
৮:৫০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্ব পানি দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রেজেন্টেশন কম্পিটিশন অনুষ্ঠিত

বিশ্ব পানি দিবসে বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রেজেন্টেশন কম্পিটিশন অনুষ্ঠিত


বিএনএ, ববি : বিশ্ব পানি দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ‘জুম দি আর্থ ১.০” প্রেজেন্টেশন কম্পিটিশন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ মার্চ) সকাল ১১ টা থেকে বিকাল চারটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শ্রেণীকক্ষে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ইউনিভার্সিটি অফ বরিশাল জিওফিজিক্যাল সোসাইটি (ইউবিজিএস)এবং ইয়োথম্যাপার্স  এট ইউনিভার্সিটি অফ বরিশাল (ওয়াইএমবিইউ) এর যৌথ আয়োজনে প্রেজেন্টেশন কম্পিটিশন অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় পাঁচটি সিনিয়র গ্রুপ এবং সাতটি জুনিয়র গ্রুপ অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ান, ১ম রানার আপ, দ্বিতীয় রানার আপ কে প্রাইস মানি এবং অংশগ্রহনকারী সকলকে সার্টিফিকেট প্রদান করা হয়।

অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সুখেন গোস্বামী। এ সময় তিনি “গ্রাউন্ডওয়াটার: এন ইনভ্যালুএভেল রিসোর্স; চ্যালেন্জ টু সাস্টটেইনএবেল ডেভোলেপভেন্ট এন্ড ম্যানেজমেন্ট অব বাংলাদেশ ” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠানে উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ধীমান কুমার রায়, সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া, সহকারী অধ্যাপক মোহাম্মদ রিসালাত রফিক এবং সহকারী অধ্যাপক মোঃ আব্দুল্লাহ সালমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী ইউবিজিএস এর সেক্রেটারি এবং ওয়াইএমবিইউ এর ভাইস প্রেসিডেন্ট মোঃ ওবায়দুর রহমান। আরও বক্তব্য রাখেন ইউবিজিএস প্রেসিডেন্ট মাহমুদুল হাসান রাকিব ও ওয়াইএমবিইউ প্রেসিডেন্ট মোঃ ইমদাদুল হক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফারহান আফসার মৌরি।

বিএনএ/ রবিউল ইসলাম/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ