38 C
আবহাওয়া
৬:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ৩ বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

৩ বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস


বিএনএ, ঢাকা: আগামী ২৪ ঘণ্টায় দেশের রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে বজ্রসহ বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। বৃষ্টির এ প্রবণতা আগামী তিনদিন থাকতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টা থেকে আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ৩০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে যশোরে, ৬ ডিগ্রি সেলসিয়াস।

এদিন সকাল থেকে ঢাকার আকাশ ছিলো মেঘলা। বেলা বাড়তেই মেঘের আড়াল থেকে উঁকি মারতে থাকে সূর্য। যদিও আকাশে মেঘের আনাগোনা রয়েছে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানিয়েছেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। এই অবস্থায় বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টিবজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এসময়ে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে এ আবহাওয়াবিদ বলেন, বৃষ্টির প্রবণতা আগামী তিনদিন থাকতে পারে। দেখা যাবে এক স্থানে বৃষ্টি হচ্ছে তো অন্য স্থানে হচ্ছে না। আবার কোথাও টানা বৃষ্টি হবে এমনও নয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ