23 C
আবহাওয়া
১১:১৭ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » অসাম্প্রাদায়িক ঐতিহ্যের মডেল হযরত খাজা মঈনুদ্দীন চিশতী (রঃ)

অসাম্প্রাদায়িক ঐতিহ্যের মডেল হযরত খাজা মঈনুদ্দীন চিশতী (রঃ)

অধ্যক্ষ আল্লামা আ.ন.ম দেলাওয়ার হোসাইন

চট্টগ্রাম :  জিলানী কমপ্লেক্স বাংলাদেশ এর ব্যবস্থাপনায় গতকাল পতেঙ্গাস্থ অধ্যক্ষ আল্লামা আ.ন.ম দেলাওয়ার হোসাইন আল্- কাদেরীর বাসভবনে সুলতানুল হিন্দ হযরত খাজা মঈনুদ্দীন চিশতী আজমেরী (রঃ)-এর সালানা ওরস মোবারক এবং অধ্যক্ষ হোসাইনের ৬৮ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

খতমে কোরআন ও খতমে খাজেগান আদায়ের পর আলোচনায় বক্তব্য রাখেন আলহাজ্ব মাওলানা সরওয়ার কামাল তৈয়বী, আলহাজ্ব মাওলানা সৈয়দ আহমেদ আল কাদেরী, মাওলানা মোজাম্মেল হক চাঁদপুরী, ইয়ংওয়ান কর্মকর্তা ফেরদৌস আলম পাটোয়ারী, জিলানী যুব ফোরাম সভাপতি মইনুল কাদের রেযা প্রমুখ ওলামায়ে কেরাম ও বুদ্ধিজীবিগণ।

আলহাজ্ব মাওলানা শাহাবউদ্দীন আল কাদেরীর পরিচালনায় মাহফিলে অধ্যক্ষ হোসাইন বলেন, হযরত খাজা মঈনুদ্দীন চিশতী (রঃ) নবীবংশের উজ্জ্বল প্রদীপ এবং অসাম্প্রদায়িক সম্প্রীতির অনুপম আদর্শ। তাঁরই হাতে নিরান্নব্বই লক্ষ অমুসলমান ইসলাম ধর্মে দীক্ষিত হন।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জিলানী যুব ফোরাম মহাসচিব মহিউদ্দীন ইবনুল হোসাইন, আজ-জাহরা সম্পাদিকা সামেয়া আফরিন, জিলানী উইম্যান সোসাইটির অর্থ সম্পাদিকা আলহাজ্বা তাহমিনা হোসাইন কাদেরী।

পরিশেষে দেশ ও জাতি এবং মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মুনাজাত পরিচালনা করেন মুসলিম উম্মাহর শান্তির দূত, খতীবে বাংলাদেশ অধ্যক্ষ আল্লামা আ.ন.ম. দেলাওয়ার হোসাইন আল্- কাদেরী (ম.জি.আ.)।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ