বশেমুরবিপ্রবিতে আইন বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

বিএনএ, বশেমুরবিপ্রবি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের ২০২১২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি)  বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সপ্তম তলায় আইন অনুষদের মুটকোর্ট রুমে আইন অনুষদের ডিন আইন বিভাগের চেয়ারম্যান . রাজিউর রহমানের সভাপতিত্বে সকালে এ নবীনবরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইন বিভাগের সহযোগী অধ্যাপক মানসুরা খানম, সহকারী অধ্যাপক হুমায়ুন কবির, সহকারী অধ্যাপক সুরাইয়া জেবিন, প্রভাষক মোঃ হুমায়ুন কবির, প্রভাষক নাহিদা সিদ্দিকা নীলা, প্রভাষক চয়ন চাকীসহ আইন বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে প্রথমে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, জাতীয় সংগীত পরিবেশন, নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইন বিভাগের  শিক্ষকগণ তাদের বক্তব্যে আইন বিভাগের কারিকুলাম, আইন এর কর্মক্ষেত্র আইন চর্চা বিভিন্ন দিক তুলে ধরেন। শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সর্ম্পকে সচেতনতা, ভালো মানুষ হওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরা হয়।

আইন বিভাগের সভাপতি আইন অনুষদের ডিন . রাজিউর রহমান তাঁর বক্তব্যে আইন বিষয়টি চতুর্থ শিল্প বিপ্লবে কিভাবে ভুমিকা রাখতে পারে এবং শিক্ষার্থীদের কারিকুলাম, কোকারিকুলাম অ্যাকটিভিটিস এর প্রয়োজনীয়তা উপস্থাপন করেন। বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন। একজন মানুষের জ্ঞানচর্চার ভালো বোধসম্পন্ন মানুষ হবার প্রয়োজনীয়তা তুলে ধরেন।

সময় তিনি বলেন, “সুখের জন্য বুদ্ধির প্রয়োজন, আর বুদ্ধির জন্য শিক্ষা; এখানেই শিক্ষার গুরুত্ব নিহিত।  এই নবীনরা আইন বিভাগকে ধারণ চর্চা করবে এবং সমাজের কল্যাণে নিজেদেরকে নিয়োজিত করবে।

বিএনএনিউজ/মুহা. ফাহীসুল হক ফয়সাল/এইচ.এম।