গুইমারায় ৪৫০ পরিবারকে বিশেষ সহায়তা প্রদান করল সেনাবাহিনী

বিএনএ, খাগড়াছড়ি: পার্বত্য জেলা খাগড়াছড়িতে ৪৫০টি পরিবারের মাঝে সেলাই মেশিন, শীতবস্ত্রসহ মানবিক সহায়তা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। পার্বত্য অঞ্চলে স্থিতিশীল শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের আওতাধীন গুইমারা রিজিয়ন এ কর্মকাণ্ড পরিচালনা করেছে।

আরো পড়ুন

দুর্গম সীমান্ত সড়ক পরিদর্শনে সেনাপ্রধান

‘চট্টগ্রাম শাহী জামে মসজিদ বিল’ পাস

সোমবার (২৩ জানুয়ারি) সকালে শহীদ মুশফিক উচ্চ বিদ্যালয় মাঠে গুইমারা রিজিয়ন এ কর্মকাণ্ড পরিচালনা করে। এসময় উপস্থিত ছিলেন ২৪ আর্টিলারি ব্রিগেড এবং গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন, বিএএমএস, এনডিসি, পিএসসি জি। সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল সৈয়দ পারভেজ মোস্তফা, পিএসসি, জি, মেজর মেহেদী হাসান, এসজিপি, বিপিএম জিএসও-২ গুইমারা রিজিয়ন, অফিসার, জেসিও অন্যান্য সেনাসদস্যবৃন্দ।

জানা যায়, গুইমারা রিজিয়নের উদ্যোগে ৪৫০টি পরিবারের মাঝে সেলাই মেশিন, হুইল চেয়ার, সোলার প্যানেল, ঢেউটিন, শীতবস্ত্র ও ধর্মীয় উপসানালয়ে আর্থিক সহায়তা প্রদান করা হয়। এ সময় রিজিয়ন কমান্ডার সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে পরামর্শ দেন এবং ভবিষ্যতে এই ধরনের জনসেবামূলক কর্মকাণ্ড অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সুবিধা প্রাপ্ত ব্যক্তিগণ এ সময় তাদের কৃতজ্ঞতা ও সন্তুষ্টি প্রকাশ করে।

প্রসঙ্গত, পার্বত্য চট্টগ্রামে স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে৷ পাহাড়ের আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সুবিধা বঞ্চিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিভিন্ন সহায়তা প্রদান, গরিব ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা প্রদানের পাশাপাশি বিভিন্ন আর্থ সামাজিক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে দেশ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে সেনাবাহিনী।

বিএনএ/আনোয়ার, এমএফ