সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বিএনএ, সিলেট: সিলেটে শ্রমিক ইউনিয়নের এক নেতার মুক্তির দাবিতে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট প্রশাসনের আশ্বাসে প্রত্যাহার করা হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন

অনূর্ধ্ব -১৯ নারী বিশ্বকাপ শিরোপা জিতল ভারত

টেকনাফে ৩ কোটি টাকার ইয়াবা জব্দ

তিনি জানান, ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় রাজনের বারবার জামিন চাওয়া হলেও আদালত তাকে জামিন দিচ্ছেন না। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দিয়ে জানানো হয়েছিল।

তিনি আরও জানান, এতকিছুর পরও তাকে জামিন দেওয়া হয়নি। এ কারণে আমরা বাধ্য হয়ে সোমবার (২৩ জানুয়ারি) থেকে সিলেট জেলায় ও মঙ্গলবার (২৪ জানুয়ারি) থেকে পুরো বিভাগে অনির্দিষ্টকালের জন্য সর্বস্তরের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়ে ছিল। তবে প্রশাসনের আশ্বাসে আজ সোমবার পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম আলী আকবর রাজন। তিনি জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিভাগীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন বিএনপির রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত। তিনি সিলেট জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

গত ৭ ডিসেম্বর সিলেট নগরীর সুরমা মার্কেট এলাকা থেকে কোতোয়ালি থানা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে। ২০১৮ সালের জ্বালাও-পোড়াওয়ের একটি মামলায় আলী আকবর রাজনের বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। এই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

বিএনএ/এমএফ