35 C
আবহাওয়া
১২:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পশ্চিম তীর থেকে ফিলিস্তিনিদের বিতাড়িত করার চেষ্টা রোধ করা হবে-জর্ডান

পশ্চিম তীর থেকে ফিলিস্তিনিদের বিতাড়িত করার চেষ্টা রোধ করা হবে-জর্ডান

জর্দানের সেনাবাহিনী

বিশ্ব ডেস্ক: জর্ডানের প্রধানমন্ত্রী হুশিয়ারি উচআরণ করে বলেছেন, জর্ডান নদীর ওপারে ফিলিস্তিনিদের জোর করে ঠেলে দেওয়ার পরিণতি ভাল হবে না। এ রকম ইসরায়েলি প্রচেষ্টা তার প্রতিবেশীর সাথে  শান্তি চুক্তির লঙ্ঘন করবে। আরব নিউজ।

মঙ্গলবার(২১ নভেম্বর) প্রধানমন্ত্রী বিশের খাসাওনেহ বলেন যে তার দেশ পশ্চিম তীর থেকে ফিলিস্তিনিদের ব্যাপকভাবে বিতাড়িত করার জন্য ইসরায়েলকে বাধা দিতে “তার ক্ষমতার সমস্ত উপায়” অবলম্বন করবে।

তিনি বলেন, ইসরায়েল-গাজা দ্বন্দ্ব জর্ডানে দীর্ঘস্থায়ী ভয়কে আলোড়িত করেছে, যেখানে ফিলিস্তিনি শরণার্থী এবং তাদের বংশধরদের একটি বিশাল জনসংখ্যা রয়েছে। ডানপন্থী, অতি-জাতীয়তাবাদী কট্টরপন্থীরা এখন ইসরায়েলি সরকারে ইসরায়েল-ফিলিস্তিন সমস্যার জর্ডান-ইজ-প্যালেস্টাইন সমাধানকে সমর্থন করেছে।

ইরায়েল ফিলিস্তিন যুদ্ধ

গত ৭ অক্টোবর ২০২৩  ইসলামপন্থী গোষ্ঠী হামাসের দ্বারা দক্ষিণ ইসরায়েলে মারাত্মক তাণ্ডব চালানোর পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় ব্যাপক বোমাবর্ষণ শুরু করেছে, যা গাজার ২.৩ মিলিয়ন মানুষের মধ্যে ১.৭ মিলিয়নকে অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত করেছে।

এদিকে ইরায়েল ফিলিস্তিন যুদ্ধকে কেন্দ্র করে ফিলিস্তিনের পশ্চিম তীরেও ইসরাইল গাজার সমানতালে বোমা বর্ষন, হামলা ও ধরপাকড় অব্যাহত রেখেছে। গত দেড়মাসে সেখানে ২০০ লোককে হত্যা করেছে। কয়েশ ফিলিস্তিনিকে গ্রেপ্তার করেছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ