23 C
আবহাওয়া
১১:৫৭ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ইসরাইলকে অস্ত্র দেয়া বন্ধ করুন- সৌদি যুবরাজ

ইসরাইলকে অস্ত্র দেয়া বন্ধ করুন- সৌদি যুবরাজ

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান

রিয়াদ: সৌদি আরব ১৯৬৭ সালের সীমান্ত অনুযায়ি একটি ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য একটি ‘সবোর্চ্চ’ এবং ব্যাপক শান্তি প্রক্রিয়া শুরু করার দাবি জানিয়েছে।  মঙ্গলবার সৌদি যুবরাজ এ দাবি জানান।আরব নিউজ

 

ব্রিকস গ্রুপের একটি ভার্চুয়াল শীর্ষ সম্মেলনে ভাষণ দিতে গিয়ে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বলেছেন, দ্বি-রাষ্ট্র সমাধান সংক্রান্ত আন্তর্জাতিক সিদ্ধান্ত বাস্তবায়ন ছাড়া ফিলিস্তিনে নিরাপত্তা ও স্থিতিশীলতা অর্জনের কোনো উপায় নেই।

বুধবার(২২ নভেম্বর) আরব নিউজের খবরে বলা হয়, সৌদি যুবরাজ যোগ করেছেন যে কিংডম ফিলিস্তিনিদের জোরপূর্বক বাস্তুচ্যুতি প্রত্যাখ্যান করেছে এবং সমস্ত দেশকে ইসরায়েলে অস্ত্র রপ্তানি বন্ধ করার আহ্বান জানিয়েছে।

 

তিনি বলেন, আমরা গাজায় ইসরায়েলি সামরিক অভিযান অবিলম্বে বন্ধের দাবি জানাচ্ছি।

প্রিন্স মোহাম্মদ বলেছেন যে কিংডম গাজা উপত্যকায় বেসামরিক নাগরিকদের সুরক্ষার জন্য সঙ্কটের শুরু থেকেই অক্লান্ত পরিশ্রম করেছে এবং এই অঞ্চলে অবিলম্বে সাহায্য প্রবেশের দাবি জানিয়েছে।

 

কিংডম এ পর্যন্ত গাজা উপত্যকায় ফিলিস্তিনি জনগণের জন্য আশ্রয় সামগ্রী, খাদ্য এবং অ্যাম্বুলেন্স সহ বিভিন্ন ত্রাণ সহায়তা বহনকারী ১৫ টি বিমান পাঠিয়েছে। এটি গত সপ্তাহে ফিলিস্তিনিদের সাহায্য পৌঁছে দেওয়ার জন্য একটি সমুদ্র সেতুও স্থাপন করেছে।

 

এদিকে, ব্রিকস সম্মেলনের চেয়ারপারসন ইসরায়েলকে গাজায় যুদ্ধাপরাধ এবং “গণহত্যার” জন্য অভিযুক্ত করেছে।

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট

দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট সিরিল রামাফোসা বলেছেন: “ইসরায়েলের বেআইনি বল প্রয়োগের মাধ্যমে ফিলিস্তিনি বেসামরিকদের সম্মিলিত শাস্তি দেয়া একটি যুদ্ধাপরাধ। গাজার বাসিন্দাদের ওষুধ, জ্বালানি, খাদ্য ও পানি ইচ্ছাকৃতভাবে অস্বীকার করা গণহত্যার শামিল।”

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ