29 C
আবহাওয়া
৫:৫১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » খেলা শেষে জাপান সমর্থকরাই পরিষ্কার করলো স্টেডিয়াম

খেলা শেষে জাপান সমর্থকরাই পরিষ্কার করলো স্টেডিয়াম


বিএনএ,স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে রোববার (২০ নভেম্বর) স্বাগতিকদের মুখোমুখি হয়েছিল ইকুয়েডর। এদিন কাতার হেরে যাওয়ায় ম্যাচ শেষ হওয়ার বেশ আগেই খালি হতে শুরু করে আয় বাইত স্টেডিয়াম। নির্ধারিত সময় শেষে চলে যান অন্যেরাও। কিন্তু এর মধ্যে কিছু ফুটবলপ্রেমী স্টেডিয়াম ছেড়েছেন সবার শেষে।

ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়, বিশ্বকাপের প্রথম ম্যাচ শেষে সতর্কতার সঙ্গে স্টেডিয়াম পরিষ্কার করছেন দর্শক সারিতে থাকা জাপানি ভক্তরা। স্টেডিয়ামের ভেতরে দর্শকদের সারিতে ও আসনে যেসব আবর্জনা ছিল সেগুলো তারা নিজেরাই পরিষ্কার করতে শুরু করেন। ময়লা কুড়ানোর জন্য পলিথিনে বড় বেগ ছিল তাদের হাতে। যেখানে বোতল ও খাবারের উচ্ছিষ্ট অংশ তুলে রাখেন তারা।

গ্যালারী পরিষ্কারের দৃশ্যটি ইনস্টাগ্রামে পোস্ট করেন বাহরাইনের ইনফ্লুয়েন্সার ওমর আল-ফারুক। তিনি জিজ্ঞেস করেন, ‘কেন আপনারা এটা করছেন?’ বিপরীতে জবাব শুনে বিস্মিতই হন আল-ফারুক। একজন জাপানিজ সমর্থক বলেন, ‘আমরা জাপানিজ এবং আমরা আবর্জনা ফেলে যাই না এবং আমরা জায়গাকে সম্মান করি। ’

নিজ দেশকে সমর্থন করতে এসে পতাকাগুলো গ্যালারীতেই রেখে যান কাতার ও ইকুয়েডর সমর্থকরা। সেগুলোও তুলতে দেখা যায় জাপানিজদের।

অবশ্য জাপানিদের স্টেডিয়াম বা অনুষ্ঠানের ভেন্যু পরিষ্কার করে আলোচনায় আসার ঘটনা এটাই প্রথম নয়। আগেও অনেকবার তাদের এমন প্রশংসিত আচরণ দেখা গেছে।

২০১৮ সালের বিশ্বকাপে কলম্বিয়া-জাপানের খেলা শেষে গ্যালারি পরিষ্কার করলো জাপানের সমর্থকরা। জাপান কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে জয়ের উল্লাসে স্টেডিয়াম নোংরা না করে বরং পরিষ্কারের মাধ্যমে জয় উদযাপন করে। এছাড়া  ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে তারাও খেলা শেষে গ্যালারি পরিষ্কার করেছিলো।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ