38 C
আবহাওয়া
৩:০৪ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়া বাসায় ফিরেছেন; বিদেশে নেয়া জরুরি: ডা. জাহিদ

খালেদা জিয়া বাসায় ফিরেছেন; বিদেশে নেয়া জরুরি: ডা. জাহিদ

খালেদা জিয়া হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন

বিএনএ ডেস্ক: নিয়মিত মেডিকেল চেকআপ শেষে বাসায় ফিরছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সোমবার (২২ আগস্ট) রাত সোয়া ৮টার দিকে গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছান তিনি।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিকেল ৩টা ৫৭ মিনিটে গুলশানের বাসা থেকে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালের উদ্দেশে যাত্রা করেন। বিকেল ৪টা ৪৫ মিনিটে হাসপাতালে পৌঁছান তিনি।

শায়রুল কবির জানান, শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে হাসপাতাল থেকে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বাসার উদ্দেশে রওয়ান দেন বিএনপি চেয়ারপারসন।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এ জেড এম ডা. জাহিদ হোসেন জানান, আজ বিএনপি চেয়ারপারসনের ইসিজি, ইকো, আল্ট্রাসনোগ্রাফিসহ মোট ৭ টি পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট পেলে তার শারীরিক অবস্থা জানা যাবে। ডা. জাহিদ জানান, খালেদা জিয়ার হার্টে তিনটি ব্লক। যেটা ৯৮ শতাংশ সেখানে রিং পরানো হয়েছে। আর বাকী দুটির মধ্যে একটি ব্লক ৭০ শতাংশ ও আরেকটি ৬০ শতাংশ। বলেন, বাস্তবতা বিবেচনায় খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য দ্রুত বিদেশে নেয়া জরুরি।

এর আগে খালেদা জিয়াকে বাসা থেকে বের করার সময় ফিরোজার সামনে উপস্থিত বিএনপির সিনিয়র নেতারা বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে অসুস্থ। মিথ্যা মামলায় তাকে সাজা দেয়া হয়েছে। তার মৌলিক অধিকার কেড়ে নেয়া হয়েছে। চিকিৎসা পাওয়া যে মৌলিক অধিকার, সেটা থেকেও তিনি বঞ্চিত। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে বিএনপি নেত্রীকে মুক্তি দেয়ার দাবি জানান তারা।

এদিকে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার খবরে তার গুলশানের বাসভবনের সামনে দলের নেতাকর্মীরা জড়ো হন। সেখান থেকে এভার কেয়ারের সামনেও জড়ো হন নেতাকর্মীরা। এসময় খালেদা জিয়ার নামে স্লোগান দিতে থাকেন তারা।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ