35 C
আবহাওয়া
১১:১৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » যৌন হয়রানির অপরাধে জাবি শিক্ষার্থীর ১ বছরের নিষেধাজ্ঞা

যৌন হয়রানির অপরাধে জাবি শিক্ষার্থীর ১ বছরের নিষেধাজ্ঞা


বিএনএ,জাবিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চিকিৎসা কেন্দ্রের কর্তব্যরত কর্মচারীকে যৌন হয়রানির অভিযোগে মো. মামুনুর রশীদ-কে এক বছরের নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। অভিযুক্ত মামুনর রশীদ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৪৬ বর্ষের শিক্ষার্থী।

সোমবার (২২ আগস্ট) বিশ্বিবদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (কাউন্সিল) ড. বি এম কামরুজ্জামান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘Sexual Harassment Complaint Committee- এর প্রতিবেদন পর্যালোচনাপূর্বক তদন্ত কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৪৬ – তম ব্যাচের ছাত্র মো . মামুনুর রশীদকে সিন্ডিকেটের তারিখ অর্থাৎ ২১-০৭-২০২২ তারিখ অপরাহ্ন হতে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম হতে ১ ( এক ) বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।’

এ সময়কালে বহিষ্কারকৃত শিক্ষার্থী হলে অবস্থান করতে ও কোনো প্রকার শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে না বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে। এছাড়া বহিস্কারকালীন মেয়াদে অভিযুক্ত জনাব মো. মামুনুর রশীদের মানসিক স্বাস্থ্য ও সুস্থতার লক্ষ্যে যথাযথ সহায়তা প্রদানের জন্য তার পরিবারের প্রতি অনুরোধ করা হয় এবং মো . মামুনুর রশীদের মানসিক স্বাস্থ্য বিপর্যস্থ হয় / অবনতি হয় এমন কোনো বাক্য বা সংলাপ বা আচরণ করা হতে সকলকে বিব্রত থাকার জন্য অনুরোধ করা হয়।

উল্লেখ্য, গত ৪ জুন মামুনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে ডিউটিরত নার্সের শরীরের স্পর্শকাতর স্থানে বিনা অনুমতিতে স্পর্শ করার অভিযোগ উঠে। পরে ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের বরাবর লিখিত অভিযোগ করে। তবে এ সময় অভিযুক্ত মামুনুর রশীদের মানসিক ভারসাম্যহীতার দাবি তুলেছে শিক্ষক, সহপাঠী ও রুমমেট।

বিএনএ,সানভীর, ওজি

Loading


শিরোনাম বিএনএ