34 C
আবহাওয়া
১:৫৪ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » অতিরিক্ত পুলিশ সুপার মহরমসহ ১৩ পুলিশ অভিযুক্ত

অতিরিক্ত পুলিশ সুপার মহরমসহ ১৩ পুলিশ অভিযুক্ত

অতিরিক্ত পুলিশ সুপার মহরমসহ ১৩ পুলিশ অভিযুক্ত

বিএনএ, বরগুনা: বরগুনায় পুলিশ-ছাত্রলীগকাণ্ডে অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলিসহ ১৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদন এবং বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে প্রতিবেদন দিয়েছে তদন্ত কমিটি।তদন্ত প্রতিবেদনে বরগুনার ঘটনায় পুলিশ সদস্যদের বিরুদ্ধে আচরণগত ত্রুটি পাওয়া গেছে। এদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে বিভাগীয় ব্যবস্থা।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশালের ডিআইজি এসএম আক্তারুজ্জামান।

তিনি জানান, ১৫ আগস্ট বরগুনা শিল্পকলা একাডেমিতে শোক দিবসের অনুষ্ঠান চলাকালে ছাত্রলীগের সঙ্গে পুলিশের যে ঘটনা ঘটেছে তা নিয়ে এডিশনাল ডিআইজি মো. ফারুক উল হককে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটি গতকাল সন্ধ্যায় তাদের প্রতিবেদন দাখিল করেছে।

প্রতিবেদনে জনগণের সঙ্গে ব্যবহারে বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী, একজন ইন্সপেক্টর, দুজন সাব ইন্সপেক্টরসহ ওই স্থানে কর্তব্যরত ১৩ জন পুলিশ সদস্যের আচরণগত ত্রুটির প্রমাণ মিলেছে বলা হয়েছে। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী এই ১৩ জনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বরগুনা জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর চড়াও হয় পুলিশ। এ সময় নেতাকর্মীদের বেধড়ক লাঠিপেটা করা হয়। এ ঘটনার ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে সারা দেশে আলোচনা-সমালোচনা শুরু হয়।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ