31 C
আবহাওয়া
১২:৪৬ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় দৈনিক সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে জাপান

করোনায় দৈনিক সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে জাপান

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই মৃত্যুবরণ করছে হাজারো মানুষ। থেমে নেই সংক্রমণের সংখ্যাও। দৈনিক সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষ দেশের তালিকায় উঠে আসছে ভিন্ন ভিন্ন দেশের নাম। গত ২৪ ঘণ্টায় ওই তালিকার শীর্ষস্থানে রয়েছে জাপানের নাম। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৭৯০ জন। এছাড়া দৈনিক প্রাণহানির শীর্ষে থাকা দেশটিতে এদিন মৃত্যু হয়েছে ২৬৩ জনের।

সোমবার (২২ আগস্ট) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে পাওয়া সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ৭৯০ জন। এদিন দেশটিতে মৃত্যু হয়েছে ২৬৩ জনের। এনিয়ে পূর্ব এশিয়ার দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩৬ হাজার ৭৮০ জন। এছাড়া মহামারির শুরু থেকে দ্বীপ রাষ্ট্রটিতে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ২১ হাজার ৬৫৩ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে মেক্সিকো। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে দক্ষিণ কোরিয়া, রাশিয়া, ইতালি, ইরান ও ফিলিপাইন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ২৭ জনের এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৬৯ জন। মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৮৪ হাজার ৮৬৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮২ হাজার ৫৮৭ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৬০ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৫৩ লাখ ৪৫ হাজার ৮৫৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৬৫ হাজার ৫৬৯ জন মারা গেছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ