30 C
আবহাওয়া
৪:২৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » আগুয়েরোর যে রেকর্ড ভাঙলেন হ্যারি কেইন

আগুয়েরোর যে রেকর্ড ভাঙলেন হ্যারি কেইন

আগুয়েরোর যে রেকর্ড ভাঙলেন হ্যারি কেইন

বিএনএ ডেস্ক: প্রতিপক্ষের মাঠে টটেনহ্যামকে বেশ চাপে রেখেছিল উলভারহ্যাম্পটন। গোলশূন্য ছিল প্রথমার্ধ। কিন্তু ইংলিশ তারকা হ্যারি কেইনের দুর্দান্ত এক হেডে হার মানতে হলো উলভারের।

দ্বিতীয়ার্ধে ইভান পেরিসিচের ক্রসে পাওয়া বলে লাফিয়ে উঠে হেডে দলকে জয়সূচক গোল এনে দেন টটেনহ্যাম অধিনায়ক। তাতে ১-০ গোলে হেরে যায় উলভারহ্যাম্পটন।

আর এই জয়সূচক গোলের সুবাদে ইংলিশ প্রিমিয়ার লিগের একটি রেকর্ডও নিজের করে নিয়েছেন হ্যারি কেইন। আর্জেন্টাইন সুপারস্টার সার্জিও আগুয়েরোর রেকর্ডটি ভেঙে দিলেন তিনি।

ম্যানচেস্টার সিটির হয়ে ১৮৫ গোল করেছেন আগুয়েরো, যা ছিল ইংলিশ প্রিমিয়ার লিগে ইতিহাসে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড।

শনিবার রাতের ম্যাচে টটেনহ্যামের হয়ে ১৮৬তম গোল করলেন হ্যারি কেইন। তাতে ভেঙে গেল আগুয়েরোর রেকর্ডটি। টটেনহ্যামের হয়ে সব টুর্নামেন্ট মিলিয়ে ২৫০ গোল ঝুলিতে জমা করেছেন কেইন।

আর তার টটেনহ্যাম জমা করল এক হাজার গোল। ১৯৯২ সাল থেকে প্রিমিয়ার লিগ নামকরণ হওয়ার পর পঞ্চম দল হিসেবে এক হাজার গোলের ক্লাবে প্রবেশ করল টটেনহ্যাম। এর আগে হাজার গোল করা অন্য চার দল হলো-ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, আর্সেনাল ও চেলসি।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ