35 C
আবহাওয়া
৮:৩০ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » নেদারল্যান্ডসের বিপক্ষে পাকিস্তানের ঘাম ঝরা জয়

নেদারল্যান্ডসের বিপক্ষে পাকিস্তানের ঘাম ঝরা জয়

পাকিস্তানের ঘাম ঝরা জয়

বিএনএ ডেস্ক: তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ নেদারল্যান্ডের বিপক্ষে জয় পেতে রীতিমত ঘাম ঝরাতে হলো পাকিস্তানকে। ২০৬ রানের মামুলি পুঁজি নিয়েও বোলারদের নৈপুণ্যে জয় পায় বাবর আজমরা। শেষ ম্যাচে ৯ রানের জয়ে তিন ম্যাচের সিরিজে ডাচদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান।

সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে ৩১৪ রান করে পাকিস্তান জয় পায় ১৬ রানে। দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে ১৮৬ রানে গুড়িয়ে দিয়ে ৯৮ বল হাতে রেখে পাকিস্তান সিরিজ নিশ্চিত করে ৭ উইকেটে।

রোববার নেদারল্যান্ডসের রটারডামের হ্যাজেলারওয়েগে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। ৪৯.৪ ওভারে ২০৬ রানেই অলআউট হয় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৯১ রান করেন অধিনায়ক বাবর। এছাড়া ২৬ ও ২৪ রান করে করেন আগা সালমান ও ফখর জামান।

টার্গেট তাড়া করতে নেমে ৪৪ ওভারে ৫ উইকেটে ১৬৯ রান করে নেদারল্যান্ডস। জয়ের জন্য শেষ ৩৬ বলে ডাচদের প্রয়োজন ছিল মাত্র ৩৮ রান। ৫৯ ও ২৩ রানে ব্যাটিংয়ে ছিলেন টম কুপার তেজা নিদামানুরু। তাদের ব্যাটেই জয়ের স্বপ্ন দেখছিল নেদারল্যান্ডস। পরে নিয়মিত বিরতিতে উইকেট পতনে ৪৯.২ ওভারে ১৯৭ রানে অলআউট হয় ডাচ বাহিনী।

দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন টম কুপার। এছাড়া ৫০ রান করেন বিক্রজিত সিং। পাকিস্তানের জয়ে ১০ ওভারে ৩৩ রানে ৫ উইকেট শিকার করেন পেসার নাসিম শাহ। ৯.২ ওভারে ৩৬ রানে ৪ উইকেট নেন আরেক পেসার মোহাম্মদ ওয়াসিম।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ