30 C
আবহাওয়া
৩:১১ পূর্বাহ্ণ - জুন ১৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: বিশ্বে একদিনে প্রাণ গেল সাড়ে ৮ হাজার

করোনা: বিশ্বে একদিনে প্রাণ গেল সাড়ে ৮ হাজার


বিএনএ বিশ্ব ডেস্ক:  মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৮ হাজার ৬৬৬ জন মারা গেছেন। আর এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট  ৪৪ লাখ ৩৬ হাজার ৬৪২ জনের মৃত্যু হলো।

একই সময়ে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬২ হাজার ১৬৮ জন। ফলে  মহামারির শুরু থেকে ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল ২১ কোটি ২১ লাখ ৪৬ হাজার ২৫৯ জনে। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৮ কোটি ৯৭ লাখ ৭৫ হাজার।

রোববার(২২ আগস্ট) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

ওয়েবসাইটটির  তথ্যানুযায়ী,গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ৩৬১ জন মারা গেছেন। নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭৪৪ জন। এছাড়া, মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৯ লাখ ৬৭ হাজার ৪৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৫ হাজার ৩৪২ জনের।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮৫ লাখ ১৯ হাজার ২৯৬ জন। আর ৬ লাখ ৪৪ হাজার ৮৪০ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ২৩ হাজার ৫৪৯ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৩৪ হাজার ৩৯৯ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ৫৫ লাখ ৬ হাজার ৪৮৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৪ হাজার ২৪৩ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত ৬৭ লাখ ২৬ হাজার ৫২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন এক লাখ ৭৫ হাজার ২৮৫ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৬৬ লাখ ২ হাজার ৩১১ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে এক লাখ ১৩ হাজার ২৬৬ জন মারা গেছেন ।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এটি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ