30 C
আবহাওয়া
৫:০২ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » প্রকৌশল গুচ্ছের ভর্তি শুরু কাল

প্রকৌশল গুচ্ছের ভর্তি শুরু কাল


বিএনএ, চুয়েট : দেশের তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয় -চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট), রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(রুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(কুয়েট) এর স্নাতক ১ম বর্ষের(শিক্ষাবর্ষ ২০২২-২৩) ভর্তি শুরু আগামীকাল রোববার।

গত ২১ জুন প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের মেধাতালিকা অনুযায়ী এ ভর্তি কার্যক্রম চলবে। এ উপলক্ষে চুয়েটের কেন্দ্রীয় অডিটোরিয়াম কক্ষে সকাল ৯টা ৩০ মিনিট থেকে বিকাল ৩ টা ৩০ মিনিট পর্যন্ত এ ভর্তি কার্যক্রম চলবে।

প্রথম পর্যায়ে ভর্তিযোগ্য শিক্ষার্থীদের মধ্যে কেবল যেসকল শিক্ষার্থী চুয়েট কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে শুধুমাত্র তারাই এই কেন্দ্রে ভর্তির যাবতীয় কার্যাবলী সম্পাদন করবে।

ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ নিয়ে ক গ্রুপে ভিন্ন দুই সময়ে মোট নয়শত ৯৯ জন, খ গ্রুপে( স্থাপত্য) ৩৬ জন ভর্তি কার্যক্রমে অংশ নিবেন। “ক ও খ” গ্রুপে পার্বত্য চট্টগ্রাম ও অন্য জেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় মোট ষোল জন সহ চুয়েট কেন্দ্রে এ দিন সর্বমোট এক হাজার ৫১ জন ভর্তিচ্ছুক শিক্ষার্থী তাদের ভর্তি কার্যক্রম সম্পাদন করতে পারবেন। এবারের ভর্তি কার্যক্রম সুষ্ঠ ভাবে সম্পাদনের লক্ষ্যে ইতিমধ্যে চুয়েট প্রশাসন সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১২ টা এবং দুপুর ১২ টা ৩১ মিনিট থেকে বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত দুইটি আলাদা সময় বিভাজন করে নিরীক্ষা বোর্ড গঠন করেছে।

এ দিকে একই ভাবে কুয়েটের ছাত্রকল্যাণ ভবনের(স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টার) ২য় তলায় ক গ্রুপে মেধাতালিকা ১ম হতে ৩৫০০ তম, সংরক্ষিত আসনে ১৮ জন, খ গ্রুপে মেধাতালিকা ১ম থেকে ১২০ এবং সংরক্ষিত আসনে ১ জনকে ভর্তি কার্যক্রম সম্পাদনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড, প্রশংসা পত্রের মুল কপি, গ্রেড সীটের মূল কপি সহ সমন্বিত ভর্তি পরীক্ষার স্বাক্ষরযুক্ত প্রবেশপত্র ও পাসপোর্ট সাইজের সত্যায়িত ২ কপি ল্যাব প্রিন্ট ছবি সাথে নিয়ে যেতে হবে। কুয়েট কেন্দ্রে ভর্তির জন্য নির্দিষ্ট নিয়ম অনুসারে ২য় দিন ভর্তি ফি জমা জমা দিতে হবে।

বিএনএ/ মো. গোলাম রব্বানী, ওজি

Loading


শিরোনাম বিএনএ