28 C
আবহাওয়া
৭:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জালকারী প্রতারক গিয়াস গ্রেপ্তার

স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জালকারী প্রতারক গিয়াস গ্রেপ্তার

স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর জালকারী প্রতারক গিয়াস গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম: সিআইডি কর্মকর্তা সেজে ২০১৫ সালে এক মানব পাচারকারীকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ১০ লাখ টাকা হাতিয়ে নেন তিনি! সেই মামলায় ২০১৭ সালে তাকে গ্রেপ্তার করা হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তার মামলা প্রত্যাহারের চিঠি আসে। কিন্তু পরে দেখা যায়, সেটা ভুয়া। স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর ও সিল জাল করে প্রতারক নিজেই তা পাঠিয়েছিলেন। সেই ভয়ঙ্কর প্রতারক গিয়াস উদ্দিনকে (৪০) অবশেষে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২০ মে) মধ্যরাতে চট্টগ্রাম নগরীর চৌমুহনীস্থ ভাড়া বাসা থেকে সেই প্রতারক গিয়াসকে গ্রেপ্তার করেছে ডবলমুরিং থানা পুলিশ। বর্তমানে মাদক ব্যবসায় জড়িত নাকা রুবেল নামে এক মাদক ব্যবসায়ীর মাধ্যমে মাদক ক্রয়ের অভিযোগে তাকে গ্রেপ্তারের ঘটনা ঘটে। শুক্রবার (২১ মে) বিষয়টি নিশ্চিত করেছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

গিয়াস উদ্দিন নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের বাসিন্দা। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ৬টি মামলা রয়েছে।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, গিয়াস উদ্দিন ভয়ঙ্কর প্রতারক। তিনি বিভিন্ন পরিচয়ে প্রতারণা করতেন। ২০১৫ সালে ক্রসফায়ার থেকে বাঁচানোর কথা বলে আকবর নামে মানবপাচার মামলার এক আসামির পরিবারের কাছ থেকে ১০ লাখ টাকা হাতিয়ে নিয়েছিলেন তিনি। এ ঘটনায় মামলা হওয়ার পর ২০১৭ সালে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, গিয়াসের বিরুদ্ধে করা সিআইডি পরিচয়ে চাঁদাবাজির মামলাটি প্রত্যাহারের জন্য ২০১৬ সালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিলমোহরসহ একটি চিঠি সিআইডির চট্টগ্রাম কার্যালয়ে আসে। পরে তদন্ত করে দেখা যায় এটিও ভুয়া। এ ঘটনায় খুলশী থানায় গিয়াসকে আসামি করে ২০১৬ সালে আরেকটি মামলা করা হয়। বর্তমানে গিয়াস মাদক কারবারে জড়িত।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ